শিরোনাম
রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

মুক্তিযোদ্ধাসহ ৯ জনের প্রাণ গেল সড়কে

প্রতিদিন ডেস্ক

প্রতিদিনের মতো গতকালও দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে মুক্তিযোদ্ধাসহ ৯ জনের। এ সময় আরও কয়েকজন আহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ : ময়মনসিংহ শহরতলিতে ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশায় থাকা এক মুক্তিযোদ্ধা দম্পতি ও দুই সহোদর নিহত হয়েছেন। এ সময় আরও দুজন আহত হন। গতকাল বেলা ১২টার দিকে আলালপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদিকে এই দুর্ঘটনার ফলে ময়মনসিংহ-শেরপুর-হালুয়াঘাট সড়কে ২ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। নিহতরা হলেন মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান (৬২) ও তার স্ত্রী রহিমা খাতুন (৫০) এবং দুই সহোদর আবু ইউনুস (৬০) ও আবদুল কুদ্দুছ (৩৫)। নিহত দম্পতির বাড়ি তারাকান্দা উপজেলায়। আর দুই সহোদরের বাড়ি ফুলপুরের বওলা ইউনিয়নে। থানার ওসি মাহমুদুল হাসান জানান, নিহতদের লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘাতক ট্রাকচালক ও তার সহকারী পালিয়ে গেছে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবু জর গিফারী জানান, ফুলপুরগামী একটি ট্রাক আলালপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে ময়মনসিংহগামী সিএনজিচালিত একটি অটোরিকশাকে চাপা দেয়। পরে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি  ব্যাটারিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সিএনজিতে থাকা দুই সহোদর ও এক দম্পতি নিহত হন। এ সময় আরও দুজন আহত হন। ব্যাটারিচালিত অটোরিকশা দুমড়ে-মুচড়ে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সিরাজগঞ্জ : সলঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী গোলাম মোস্তফা (২২) নিহত হয়েছেন। তিনি সলঙ্গা থানার রামারচর গ্রামের ইলিম আলীর ছেলে। গতকাল দুপুর ১টার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের র‌্যাব-১২ এর সদর দফতরের সামনে এ ঘটনা ঘটে।

হাটিকুমরুল হাইওয়ের থানার সার্জেন্ট আমিনুল ইসলাম জানান, মেহেরপুর থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাস  ঘটনাস্থলে মোটরসাইকেলকে চাপা দেয়। এতে মোটরসাইকেল চালক ঘটনাস্থলেই মারা যান। বাসটি আটক রয়েছে।

বেনাপোল (যশোর) : শার্শায় সড়ক দুর্ঘটনায় রমিজ উদ্দিন (৩৮) নামে এক পথচারী নিহত হয়েছেন। গতকাল রাত দেড়টার দিকে নাভারন সাতক্ষীরা মহাসড়কের উলাশি কোল্ড স্টোরের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রমিজ উদ্দিন ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নের নবগ্রামের লোকমান হোসেন মোড়লের ছেলে। এ ঘটনার রাতেই ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে নাভারন হাইওয়ে থানা পুলিশ। জানা গেছে, রাত দেড়টার দিকে পাশের একটি মাহফিলে চটপটি বিক্রি করে ফিরছিলেন। উলাশির কোল্ড স্টোরের পাশে চটপটির গাড়ি রেখে তিনি কারও সঙ্গে কথা বলছিলেন। এ সময় নাভারনগামী একটি ট্রাক তাকে ধাক্কা দিলে ছিটকে সড়কের মাঝ বরাবর পড়ে যান। সে সময় সাতক্ষীরাগামী একটি দ্রুত গতির পরিবহন তাকে পিষে চলে যায়। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দিনাজপুর : বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের সামনের সড়কে ট্রাক্টর ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সামিউল ইসলাম সুখু (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সামিউল ইসলাম নবাবগঞ্জ উপজেলার ভালকা জয়পুর গ্রামের মৃত সামসুল হকের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল সকালে মোটরসাইকেলে কর্মস্থলে যাওয়ার সময় বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের সামনে একটি ট্রাক্টরের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে নিহত হন। বড়পুকুরিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, ট্রাক্টরটিকে আটক করা হয়েছে।

ঝিনাইদহ : শৈলকুপায় ট্রাকের ধাক্কায় বশির আলী সরদার (৫০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার ভাটইবাজার কালভার্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ভ্যানচালক বশির উপজেলার দুধসর গ্রামের মকছেদ আলীর ছেলে। শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানান, সকালে বশির ভ্যানযোগে তামাক বিক্রির উদ্দেশ্যে ঝিনাইদহ যাচ্ছিলেন। দুধসর কালভার্ট এলাকায় পৌঁছলে ঘাতক ট্রাকটি তাকে পেছন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে।

বদরগঞ্জ (রংপুর) : রংপুরের বদরগঞ্জে মাইক্রোবাস চাপায় হরেন চন্দ্র (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার লোহানীপাড়া ইউপির নাগেরহাট-ফুলবাড়ি রোডের  বৈষ্যপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুরে কৃষক হরেন চন্দ্র গরুকে ঘাস খাওয়ানোর উদ্দেশ্যে বাড়ি হতে বের হয়ে রাস্তা পারাপারের সময় একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে তাকে চাপা দিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই কৃষক হরেন চন্দ্রের মৃত্যু হয়। হরেন চন্দ্র  লোহানীপাড়া ইউপির মাঠেরহাট কচুুয়াপাড়ার চৈতা চন্দ্রের ছেলে। বদরগঞ্জ থানার ওসি আনিছুর রহমান জানান, মাইক্রোবাসটির ড্রাইভার পালিয়ে যাওয়ায় তাকে ধরা যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর