শুক্রবার, ৩ মে, ২০১৯ ০০:০০ টা
নুসরাত হত্যাকান্ড

পুলিশের ভূমিকা যাচাই কমিটির প্রধানকে বদলি

ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজহারভুক্ত আসামি ও আদালতে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তি দেওয়া শাহাদাত হোসেন শামীম ও জাবেদ হোসেনের ২ দিন করে এবং গ্রেফতার হওয়া এমরান হোসেন মামুন, মহিউদ্দিন শাকিল ও ইফতেখার হোসেন রানার ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  গতকাল দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইনের আদালতে এজহারভুক্ত দুই আসামিসহ ৫ আসামিকে তোলা হয়। পিবিআই এই মামলার এজহারভুক্ত আসামি শাহাদাত হোসেন শামীম ও জাবেদ হোসেনের ৫ দিনের রিমান্ড চাইলে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করে।

ওসির বিরুদ্ধে জিডি : ফেনীর সোনাগাজী থানার সাবেক অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ফেনী সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন সময় টেলিভিশনের ফেনীর রিপোর্টার আতিয়ার হালদার সজল। গতকাল সকালে ফেনী মডেল থানায় গিয়ে তিনি এ ডায়েরি করেন।

গত ১৪ এপিল সোনাগাজী মডেল থানায় ওসি মোয়াজ্জেম হোসেন, আতিয়ার হালদার সজলের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেছিলেন। ডায়েরিতে তিনি  লিখেছিলেন, ৮ এপ্রিল ওসি নামাজে গেলে বা অন্য কোনো কাজে বাইরে গেলে সজল ওসিকে না জানিয়ে তার এনড্রয়েট সেট থেকে শেয়ারিট-এর মাধ্যমে নুসরাতকে তিনি যে জিজ্ঞাসাবাদ করেছিলেন তার রেকর্ডটি নিয়ে যান। এ ব্যাপারে সজল জিডিতে উল্লেখ করেছেন, ওসি মোয়াজ্জেমই তাকে স্বইচ্ছায় শেয়ারিট-এর মাধ্যমে বক্তব্যটি প্রদান করেন। তিনি অন্যান্য সাংবাদিকদেরও খোঁজ করেছিলেন বক্তব্যটি দেওয়ার জন্য। সজল জানান, ওসি তার বিরুদ্ধে জিডি করার খবরটি গত বুধবার রাতে পেয়েছেন। এই ঘটনায় তিনি জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এসময় ফেনীতে কর্তব্যরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে মাদরাসা ছাত্রী নুসরাত আলিমের আরবি পরীক্ষা প্রথম পত্র দিতে মাদরাসায় গেলে অধ্যক্ষের লেলিয়ে দেওয়া দুর্বৃত্তরা তাকে ডেকে কৌশলে মাদরাসার ছাদে নিয়ে যায়। পরে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫ দিন পর গত ১০ এপ্রিল রাতে মারা যান।

সর্বশেষ খবর