রবিবার, ৫ মে, ২০১৯ ০০:০০ টা

ঝড়-বৃষ্টির ভিতরও সড়কে প্রাণ গেছে ৭ জনের

প্রতিদিন ডেস্ক

ফণী প্রভাবিত ঝড়-বৃষ্টির মধ্যেও সড়কে প্রাণ হরণের ঘটনা থেমে থাকেনি। গতকাল দেশের বিভিন্ন স্থানে সাতজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ফরিদপুর : রাজবাড়ীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার ফরিদপুর-রাজবাড়ী সড়কের আল্লাদীপুর জামাই পাগলার মাজারের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। তাদের রাজবাড়ী সদর হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। স্থানীয় এলাকাবাসী সূত্র এবং আল্লাদীপুর হাইওয়ে থানার ওসি মাসুদ পারভেজ জানান, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্রিনবাংলা পরিবহনের একটি বাস আল্লাদীপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের দুই নারী ও দুই পুরুষ যাত্রী নিহত হন। তাদের মধ্যে তাৎক্ষণিকভাবে যে দুজনের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা গ্রামের তৌহিদুর রহমানের স্ত্রী আসমা খাতুন ডলি (৩২) ও একই জেলার রওশন আলী (৫০)। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা নিহত ও আহতদের উদ্ধার করে। হতাহতদের বাড়ি সাতক্ষীরা জেলার বিভিন্ন উপজেলায়। দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি পালিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে দুর্ঘটনার পর সড়কে ডিভাইডারের দাবিতে স্থানীয়রা এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে জেলা প্রশাসকের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

ধামরাই (ঢাকা) : ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে ধামরাইয়ে দমকা হাওয়া ও বৃষ্টির মধ্যে একটি পিকআপ ভ্যান খাদে পড়ে চালকসহ দুজন নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের খাতরা কচমচ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মানিকগঞ্জ সদরের আলীনগর গড়পাড়া গ্রামের জনাব আলীর ছেলে মিঠু (৪৫) ও কুষ্টিয়া জেলার ভেড়ামাড়া উপজেলার তৌহিদুল ইসলাম তুষার (২৭)। মিঠু পিকআপ ভ্যানের মালিক। তিনি নিজেই গাড়িটি চালাচ্ছিলেন এবং তুষার সাভারের নবীনগর থেকে যাত্রী হয়ে মানিকগঞ্জ যাওয়ার জন্য উঠেছিলেন। তিনি ব্যাংকার বলে জানা গেছে। এদিকে ধামরাইয়ের বাড়বারিয়া এলাকায় একটি প্রাইভেটকার ঝড়ের কবলে পড়ে। এতে প্রাইভেটকারের ওপর মহাসড়কের বড় একটি গাছ ভেঙে পড়ে চারজন আহত হয়েছেন। তাদের মধ্যে চালক জাহিদ হাসানের (৩৫) অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্য আহত সৈকত হোসেন, নাজনু আক্তার, এমতাজ উদ্দিনকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) : পীরগঞ্জে ট্রলির ধাক্কায় বিপুল রায় (১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল বিকালে টিএন্ডটি পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত কিশোর উপজেলার কেউটগাঁও জয়কৃষ্টপুর গ্রামের মঙ্গলু রায়ের পুত্র। প্রতক্ষ্যদর্শীরা জানান, বিপুল রায় পীরগঞ্জ শহর থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে টিএন্ডটি পল্লী বিদ্যুৎ অফিসের সামনে অপর দিক থেকে আসা একটি ট্রলি তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দিনাজপুর আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ব্রাহ্মণবাড়িয়া : গতকাল ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ঢাকা-সিলেট মহাসড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় মাইক্রোবাসের ১০ যাত্রী আহত হয়েছেন। দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার রামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদেরকে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন সরকার জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরগামী একটি মাইক্রোবাসকে বিপরীত দিক থেকে আসা অপর একটি পিকআপ ভ্যান ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। এ ঘটনায় ১০ জন আহত হন। ঘাতক পিকআপ ভ্যানটিকে আটক করা হলেও চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি বলে জানান তিনি।

সর্বশেষ খবর