শনিবার, ১৮ মে, ২০১৯ ০০:০০ টা

বিচার না পেয়ে আত্মহত্যাই করল সেই স্কুলছাত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

শ্লীলতাহানির বিচার না পেয়ে রাজশাহীর মোহনপুরের সুমাইয়া আক্তার বর্ষা (১৪) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বিলপাড়া গ্রামে নিজ শয়নকক্ষে বর্ষা গলায় ফাঁস দেয়।

বর্ষা উপজেলার বাকশিমইল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। গত ২৩ এপ্রিল বর্ষাকে তার বান্ধবীর মাধ্যমে শহরে নিয়ে শ্লীলতাহানি ঘটায় মুকুল নামে এক যুবক। এ ঘটনায় পুলিশ মামলা না নিয়ে বিষয়টি মীমাংসার মাধ্যমে সমাধান করে দেওয়ার চেষ্টা করে। এ ছাড়া মুকুল ও তার সহযোগীদের আটক করলেও পুলিশ তাদের ছেড়ে দেয়। বিচার না পেয়ে ও থানায়  মামলা করতে না পেরে বৃহস্পতিবার সন্ধ্যায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বর্ষা। সন্ধ্যায় তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। এ অবস্থায় গত বৃহস্পতিবারই ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। বর্ষাকে আত্মহত্যায় বাধ্য করায় ফের গ্রেফতার করা হয় মুকুল, সোনিয়া ও নাঈমকে। গতকাল তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

পাওয়া গেছে চিরকুট : ওই ঘর থেকে উদ্ধার করা হয়েছে বর্ষার লেখা একটি চিঠি। চিঠিতে বর্ষা লিখেছে, ‘প্রিয় মা-বাবা, প্রথমেই তোমাদের কাছে ক্ষমা চাচ্ছি। আমি তোমাদের কাছ থেকে অনেক কিছু পেয়েছি। অনেক আদর, অনেক ভালোবাসা। কিন্তু একটা মেয়ের কাছে তার মানসম্মান সবচেয়ে বড়। আমি আমার লজ্জার কথা সবাইকে বলতে বলতে বলতে নিজের কাছে অনেক ছোট হয়ে গেছি। প্রতিদিন পরপুরুষের কাছে এসব বলতে বলতে। আমি আর পারছি না। অপরাধীকে শাস্তি দিলেই তো আমার মানসম্মান ফেরত পাবো না-তাই আমাকে ক্ষমা করো।

সর্বশেষ খবর