সোমবার, ২০ মে, ২০১৯ ০০:০০ টা

বিয়ে ভেঙে দেওয়ার অভিযোগে হত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাটারায় যমুনা ব্যাংকের এটিএম বুথে ডিউটিরত সিকিউরিটি গার্ড মো. শামীমকে হত্যার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তার নাম মো. কফিল। বুধবার কুড়িগ্রামের ফুলবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পিবিআই বলছে, বিয়ে ভেঙে দেওয়ার অভিযোগে শামীমকে হত্যা করে কফিল। প্রাথমিকভাবে কফিল হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

পিবিআই ঢাকা মেট্রো সূত্রে জানা গেছে, কফিল এলিট ফোর্স সিকিউরিটি কোম্পানিতে গার্ড হিসেবে শামীমের সঙ্গে কর্মরত ছিলেন। হত্যার দিন শামীম বারিধারা জে-ব্লকের যমুনা ব্যাংকের এটিএম বুথে এবং কফিল একই ব্লকে ইউসিবি ব্যাংকের এটিএম বুথে ডিউটি করছিলেন। কফিল ও শামীম প্রতিবেশী। শামীম এলিট ২০১৮ সালে কফিলকে ঢাকায় নিয়ে আসেন এবং এলিট ফোর্সে চাকরি দেন।

কফিল ঢাকা এসে শামীমের বাসায় একমাস থাকেন। শামীমের বাবা-মা কফিলকে বাসায় থাকতে নিষেধ করলে তিনি বাসা ছেড়ে চলে যান। পার্শ্ববর্তী এলাকায় বসবাসকালে সাবিনা নামে এক মহিলার সঙ্গে পরিচয় হয়। পরে কফিলকে সাবিনা তার বোনকে বিয়ের করার প্রস্তাব দেন। প্রস্তাবে কফিল রাজি হয়ে বিয়ে ঠিক করলে এক পর্যায়ে সাবিনার স্বামী কফিলের সম্পর্কে খোঁজ খবর নিতে যান।

কফিল সম্পর্কে ভালো কিছু না পেয়ে সাবিনা বিয়ে ভেঙে দেন। এই বিয়ে ভেঙে যাওয়ার পেছনে কফিল মনে করতেন শামীমের হাত রয়েছে। বিয়ে ভেঙে দেওয়া, কফিলের ব্যক্তিগত কথা সিকিউরিটি কোম্পানির জোন কমান্ডারকে বলে দেওয়া ও ধার করা দুই হাজার টাকা ফেরত না দেওয়ায় কফিল শামীমের ওপর ক্ষুব্ধ হয়ে হত্যার পরিকল্পনা করে।

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি রাতে রাজধানীর ভাটারায় যমুনা ব্যাংকের এটিএম বুথের সিকিউরিটি গার্ড শামীম বুথে ডিউটি করছিলেন। এ সময় এটিএম বুথের ভিতরে শামীমকে মাথাসহ মুখম লে শক্ত লোহার রড বা হাতুড়ি দিয়ে জখম করে হত্যা করা হয়। এ ঘটনায় শামীমের বাবা নজরুল ইসলাম বাদী হয়ে ভাটারা থানায় একটি হত্যা মামলা করেন।

সর্বশেষ খবর