শিরোনাম
সোমবার, ২০ মে, ২০১৯ ০০:০০ টা

মোবাইল ব্যাংকিংয়ের লেনদেন সীমা দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক

বাড়ানো হলো মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা। নতুন নিয়ম অনুযায়ী প্রতিদিন আগের চেয়ে দ্বিগুণের বেশি টাকা উত্তোলন ও জমা করা যাবে। গতকাল বাংলাদেশ ব্যাংকের জারি করা এক সার্কুলারে মোবাইল ব্যাংকিংয়ে লেনদেনের এ নতুন সীমা নির্ধারণ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, একজন গ্রাহক তার অ্যাকাউন্টে দিনে পাঁচ বারে ৩০ হাজার টাকা ক্যাশ ইন বা জমা করতে পারবেন। আর মাসে ২৫ বারে সর্বোচ্চ দুই লাখ টাকা ক্যাশ ইন করা যাবে। এতদিন দিনে দুই বারে সর্বোচ্চ ১৫ হাজার টাকা জমা করতে পারতেন একজন গ্রাহক। আর মাসে ২০ বারে এক লাখ টাকা ক্যাশ ইন করা যেত। একইসঙ্গে দিনে সর্বোচ্চ পাঁচ বারে ২৫ হাজার টাকা তোলা বা ক্যাশ আউট করা যাবে। মাসে ২০ বারে এক লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করা যাবে। যা ছিল দুই বারে সর্বোচ্চ ১০ হাজার টাকা তোলা বা ক্যাশ আউট করা যেত। মাসে ১০ বারে ৫০ হাজার টাকার বেশি উত্তোলন করা যেত না।

এতে আরও বলা হয়েছে, ব্যক্তি থেকে ব্যক্তি হিসাবে (পি টু পি) টাকা স্থানান্তরের ক্ষেত্রে এখন প্রতিদিন সর্বোচ্চ ২৫ হাজার টাকা এবং মাসে ৭৫ হাজার টাকা লেনদেন করা যাবে। এ প্রক্রিয়ায় এতদিন দিনে সর্বোচ্চ ১০ হাজার এবং মাসে ২৫ হাজার টাকা স্থানান্তর করা যেত। মোবাইল ফোনের মাধ্যমে আর্থিক সেবা ব্যবহার করে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের ১১ জানুয়ারি লেনদেন সীমা কমিয়ে দিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

সর্বশেষ খবর