শুক্রবার, ২৪ মে, ২০১৯ ০০:০০ টা
কূটনীতিকদের সম্মানে ইফতার

কারও সঙ্গে বৈরিতা নয় : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের পররাষ্ট্র নীতি খুব স্পষ্ট। সব দেশের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। আমরা সেটা সবসময় মেনে চলি। সবার সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। গতকাল বিকালে গণভবনে বিচারপতি, কূটনীতিক, সরকারি, সামরিক ও বেসামরিক কর্মকর্তা, শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। গণভবনের সবুজ লনে বিশাল প্যান্ডেলে অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়। বিকাল ৬টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী ইফতার অনুষ্ঠানে উপস্থিত হয়ে অতিথিদের উদ্দেশে হাত নেড়ে অভিবাদন জানান। ইফতারের পূর্বে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আর্থ সামাজিক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই উন্নয়নের ধারাটা যেন অব্যাহত রাখতে পারি। দেশে যেন শান্তিশৃঙ্খলা বজায় থাকে। আমরা সব সময় এটাই চেষ্টা করি- মানুষের জীবনে শান্তিশৃঙ্খলা বজায় থাকুক। আর সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকের হাত থেকে আমাদের সমাজ মুক্তি পাক।

প্রধানমন্ত্রী বলেন, আর্থ সামাজিক উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামী মাসে আমরা বাজেট দেব। বিশাল আকারের বাজেট দিচ্ছি। আমরা মনে করি, আমাদের উন্নয়নের এই ধারাটা অব্যাহত থাকবে।

দেশবাসীকে পবিত্র রমজান ও ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনা বলেন, আমি খুব দুঃখিত। এবারে হয়তো ঈদে আমি দেশে থাকব না। কারণ আমার বেশ কয়েকটি বিদেশ সফর রয়েছে। আমি জাপান যাচ্ছি। সেখান থেকে সৌদি আরবে ওআইসি সম্মেলন। সেখান থেকে ইংল্যান্ড যাব। সেখান থেকে ৭ জুন দেশে ফিরব। ঈদে যেহেতু থাকতে পারব না, তাই এই ইফতার মাহফিল থেকে সবাইকে ঈদের আগাম শুভেচ্ছা জানাচ্ছি।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, মুখ্য সচিব নজিবুর রহমানসহ তিন বাহিনীর প্রধানগণ মঞ্চে উপস্থিত ছিলেন।

ইফতারের পূর্বে দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদ এবং মুক্তিযুদ্ধে শহীদরের আত্মার শান্তি কামনার পাশাপাশি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়দুল মোকাররমের পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন কাসেম।

সর্বশেষ খবর