শনিবার, ২৫ মে, ২০১৯ ০০:০০ টা

ভারতের গুজরাটে কোচিং সেন্টারে আগুন ১৯ শিক্ষার্থী নিহত

প্রতিদিন ডেস্ক

ভারতের গুজরাটের সুরতে একটি কোচিং সেন্টারে আগুন লেগে ১৯ শিক্ষার্থী নিহত হয়েছে। এর অধিকাংশের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। সূত্র : ভারতীয় গণমাধ্যম।

সুরতের তক্ষশীলা নামের একটি বাণিজ্যিক ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় আগুন লাগে। প্রাণ বাঁচাতে কয়েক শিক্ষার্থীর তৃতীয় ও চতুর্থ তলা থেকে লাফিয়ে পড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এসেছে। সন্ধ্যায় ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বলেছেন, ‘আগুন ও ধোঁয়া থেকে বাঁচতে তৃতীয় ও চতুর্থ তলা থেকে শিক্ষার্থীরা নিচে লাফিয়ে পড়েছে। অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন নেভানোর চেষ্টা চলছে।’

এ ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগুনে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দিতে গুজরাট রাজ্য সরকার ও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়ার কথা জানিয়েছেন তিনি। নিহত প্রত্যেকের পরিবারকে ৪ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। এনডিটিভি বলছে, ভারতে অগ্নিনিরাপত্তার বিষয়টিতে তেমন গুরুত্ব দেওয়া হয় না। ফলে প্রায়ই আগুনে হতাহতের ঘটনা ঘটে। শুধু ২০১৫ সালে দেশটিতে বিভিন্ন অগ্নিকান্ডের ঘটনায় ১৭ হাজার মানুষ নিহত হয়েছে।

সর্বশেষ খবর