বুধবার, ২৯ মে, ২০১৯ ০০:০০ টা
উদ্বেগজনক বাড়ছে সামাজিক অস্থিরতা

সেই নবজাতকের ঠিকানা হচ্ছে নিবাসে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে যাওয়া শিশুটি নবজাতক ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। শিশুটিকে ৩ থেকে ৪ দিন চিকিৎসায় আরও সুস্থ হওয়ার পর আগৈলঝাড়ার বিভাগীয় ছোটমণি নিবাসে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে চিকিৎসকরা। 

শেরেবাংলা মেডিকেলের সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা দিলরুবা রইচি বলেন, গত সোমবারই শিশুটিকে ছোটমণি নিবাসে প্রেরণের জন্য নবজাতক ইউনিটের দায়িত্বরত রেজিস্টার্ড ডা. মঈনের অনুমতি চাওয়া হয়। তখন তিনি জানান, শিশুটি অপরিপক্ব হওয়ায় দুর্বলতাজনিত অসুস্থতায় ভুগছে।

এ জন্য আরও ৩ থেকে ৪ দিন চিকিৎসা দেওয়ার প্রয়োজন আছে। চিকিৎসায় সুস্থ হলে তারপর তাকে ছেড়ে দেওয়া হবে। সে ক্ষেত্রে শিশুটিকে ছোটমণি নিবাসে নেওয়া হলেও কোনো সমস্যা থাকবে না। শিশুটির শারীরিক অবস্থার ওপর সবকিছু নির্ভর করছে। গত ১৯ মে মানসুরা নামের এক নারী গাইনি ওয়ার্ডে ভর্তি হন। ২১ মে সিজারিয়ানের মাধ্যমে তিনি একটি কন্যা সন্তান জন্ম দেন। শিশুটি অসুস্থ থাকায় নবজাতক ইউনিটে প্রেরণ করা হয়।

এই সুযোগে হাসপাতাল থেকে পালিয়ে যায় মানসুরা। মা ও শিশু দুজন দুই ওয়ার্ডে থাকায় মায়ের অবস্থান সম্পর্কে কোনো খোঁজখবর নেওয়া সম্ভব হয়নি। গত রবিবার মায়ের খোঁজ পড়লে তার পালিয়ে যাওয়ার বিষয়টি সবার নজরে আসে।

মানসুরা ভর্তির সময় গ্রামের বাড়ির ঠিকানা দিয়েছিল বাবুগঞ্জের মীরগঞ্জ। ওই ঠিকানা সঠিক নয় বলে জানতে পেরেছে হাসপাতাল সমাজসেবা দফতর। সেখানে স্বামীর নামও উল্লেখ নেই। তবে মানসুরার পিতার নামের স্থানে লেখা আছে আহম্মেদ আলী।

সর্বশেষ খবর