শুক্রবার, ৩১ মে, ২০১৯ ০০:০০ টা

রাস্তার পাশে দুই বন্ধুর গলা কাটা লাশ

ব্রাহ্মণবাড়িয়ায় দুজনকে পিটিয়ে হত্যা

প্রতিদিন ডেস্ক

দিনাজপুরের বীরগঞ্জে বিপ্লব চন্দ্র রায় ও হানিফুর রহমান হানিফ নামে দুই বন্ধুকে জবাই করে হত্যা করেছে অজ্ঞাতরা। গতকাল তাদের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া এদিন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে গ্রামবাসীর গণপিটুনিতে দুই ডাকাত মারা গেছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

দিনাজপুর : গতকাল ভোর ৫টার দিকে বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের দেবীপুর গ্রামের কাঁচা রাস্তার পাশ থেকে ২ যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলেন বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের  দেবীপুর খোলাভিটা গ্রামের রাজেন্দ্র নাথ রায়ের ছেলে বিপ্লব চন্দ্র রায় (২৮) এবং একই উপজেলার সুজালপুর ইউনিয়নের মদনপুর আমতলী গ্রামের আজহার আলীর ছেলে মো. হানিফুর রহমান হানিফ (৩৩)। এ ঘটনায় নিহত হানিফের বড় ভাই মো. হালিমুজ্জামান হালিম বাদী হয়ে বীরগঞ্জ থানায় একটি মামলা করেছেন। থানার ওসি শাকিলা পারভিন জানান, গতকাল রাত ৪টায় সংবাদ পেয়ে পুলিশ উপজেলার নিজপাড়া ইউনিয়নের  দেবীপুর বালাপাড়া গ্রামের কাঁচা রাস্তার পাশে পড়ে থাকা উভয়ের গলা কাটা লাশ উদ্ধার করে। হত্যা রহস্য উদঘাটনে পুলিশ অভিযান শুরু করেছে। এ বিষয়ে ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম। এদিকে নিহত বিপ্লবের পিতা রাজেন্দ্র নাথ রায় সাংবাদিকদের জানান, বুধবার আনুমানিক সকাল ১০টায় বাড়ি থেকে বেড়িয়ে যায় বিপ্লব। এরপর গভীর রাতে বাড়ি ফিরে না আসায় ফোন করলে সে জানায় তারা তিন বন্ধু এক সঙ্গে আছে। এরপর রাত ১২টায় বিপ্লব তার মায়ের সঙ্গে মোবাইলে শেষবারের মতো কথা বলে। তখন সে তার মাকে জানায়, তার বাড়ি ফিরতে দেরি হবে। অপরদিকে নিহত হানিফের বড় ভাই মো. হালিমুজ্জামান হালিম জানান, বুধবার সকালে সে মটরসাইকেল নিয়ে বাড়ি বেড়িয়ে যায়। রাতে আর বাড়ি ফেরেনি। বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন জানান, নিহত দুজনের অতীত বর্তমান জীবনের কর্মকা  খতিয়ে দেখা হচ্ছে। খুব দ্রুত সময়ে ঘটনার সঙ্গে জড়িতদের  গ্রেফতার করা হবে।

ব্রাহ্মণবাড়িয়া : আশুগঞ্জের দুর্গাপুরে বাড়িতে ডাকাতি করার সময় গ্রামবাসীর গণপিটুনিতে দুই ডাকাত নিহত হয়েছেন। তবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি। ঘটনার সময় ডাকাতদের হামলায় বাড়ির তিন সদস্যও গুরুতর আহত হয়েছেন। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল রাত দেড় টার দিকে উপজেলার দুর্গাপুরে প্রবাসী হাবিবুর রহমানের বাড়িতে ১২/১৫জন মুখোশধারী সশ্রস্ত্র ডাকাত প্রবেশ করে। তারা বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল লুটপাটের চেষ্টা করে। এ সময় বাড়ির লোকজর বাধা দিলে ডাকাতরা তাদের উপর হামলা চালায়। এক পর্যায়ে আশপাশের লোকজন বাড়ি ঘেরাও করে দুই ডাকাতকে আটক করেন। তাদের গণপিটুনিতে দুজনই গুরুতর আহত হয়। বাকি ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই ডাকাত মারা যায়। তাদের বয়স আনুমানিক ৩৫ থেকে ৪০। ঘটনার সময় ডাকাতের সঙ্গে বাড়ির সদস্যদের ধস্তাধস্তির সময় ডাকাতরা গৃহকর্তা হাবিবুর রহমানের ছেলে ছানাউল্লাহ মিয়া (৪০), হাবিবুর রহমানের নাতী রাহুল মিয়া (২৫) ও হাবিবুর রহমানের প্রবাসী ছেলে কাউছার মিয়ার স্ত্রী প্রীতি আক্তারকে (২৫) কুপিয়ে আহত করে। ব্রাহ্মণবাড়িয়া সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার মকবুল হোসেন জানান, সকালেই ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে।

সর্বশেষ খবর