শুক্রবার, ৩১ মে, ২০১৯ ০০:০০ টা

স্টেশন টার্মিনালে ঘরমুখো মানুষ

প্রতিদিন ডেস্ক

স্টেশন টার্মিনালে ঘরমুখো মানুষ

ঘরে ফেরা : পরিবারের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ছুটছে সবাই। গতকাল রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে তোলা ছবি -রোহেত রাজীব

ঈদের আগে তিন দিন ছুটির পর একদিন অফিস, তাই গতকাল অফিস শেষ করেই বাড়ির পথ ধরলেন অনেকে। বিডি নিউজ।

বিকালে ঢাকার গাবতলী থেকে গ্রামের বাড়ি দিনাজপুরের বাস ধরার অপেক্ষায় থাকা আশরাফুল আলমের কথায়ও সেই চিত্র উঠে এলো। হানিফ পরিবহনের কাউন্টারে বসে তিনি বলেন, ‘লম্বা ছুটি আছে। এজন্য এই কদিন ঢাকায় বসে না থেকে বাড়ি চলে যাই। পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে বেশি সময় কাটাতে পারব। রাস্তায় মনে হয় যানজট নেই। গাড়িও ঠিক সময়েই ছাড়ছে।’ ২০১৯ সালের বর্ষপঞ্জি অনুযায়ী রমজান মাস ২৯ দিন ধরে নিয়ে ৪ থেকে ৬ জুন ঈদুল ফিতরের ছুটি নির্ধারণ করেছে সরকার। এরপর দুই দিন শুক্র ও শনিবার হওয়ায় অফিস বন্ধ থাকবে ৮ জুন পর্যন্ত। ৪ জুন ঈদের ছুটি শুরুর আগে ২ জুন থাকবে শবেকদরের ছুটি। তার আগে দুই দিন শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি। এর মধ্যে অফিস খোলা থাকছে শুধু ৩ জুন। আশরাফুলের মতো অনেককেই গাবতলী ও কল্যাণপুরের বিভিন্ন পরিবহনের কাউন্টারে বাসের অপেক্ষায় থাকতে দেখা যায়। দুপুরের পর থেকেই গাবতলীর মতো রাজধানীর সায়েদাবাদ ও মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে ঘরমুখো মানুষের উপস্থিতি দেখা যায়। ঈদযাত্রীদের ভিড় হয়েছে কমলাপুর রেলওয়ে স্টেশনেও, সদরঘাট থেকেও লঞ্চ ধরেছেন দক্ষিণবঙ্গের মানুষ।

বিকালে গাবতলী টার্মিনালে বাসের টিকিট কেনার চেষ্টা করছিলেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী শরীফুল ইসলাম। তার গন্তব্য গ্রামের বাড়ি যশোরের পাইকগাছা।

সর্বশেষ খবর