রবিবার, ৯ জুন, ২০১৯ ০০:০০ টা

সড়কে প্রাণ ঝরছেই

বিভিন্ন স্থানে নিহত আরও ৬

প্রতিদিন ডেস্ক

সড়ক পথে বেপরোয়া যানবাহন চলাচলের কারণে আরও ৬ জনের প্রাণ ঝরেছে। বিভিন্ন স্থান থকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জে ট্রাক্টরের চাপায় অটোরিকশার যাত্রী আবু তাহের নিহত হয়েছেন। তিনি নান্দাইল উপজেলার বারোপাড়া গ্রামের আবদুল ওয়াহেদের ছেলে। গতকাল দুপুরে কিশোরগঞ্জ-চামটা সড়কের করিমগঞ্জের কিরাটন সমিতি বাজার এলাকায় দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় লোকজন ট্রাক্টরের চালক ইলিয়াসকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিরাটন সমিতি বাজারের কাছে একটি ইটবোঝাই ট্রাক্টরের সঙ্গে যাত্রীবাহী অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাক্টরের চাপায় পাঁচ অটোরিকশাযাত্রী আহত হন। আহতদের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক আবু তাহেরকে মৃত ঘোষণা করেন।

দিনাজপুর : দিনাজপুরের বটতলী এলাকায় মিনিবাসের ধাক্কায় কায়সার হোসেন (৪০) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকাল ৩টার দিকে দিনাজপুরের বটতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয়রা ওই স্থানে স্পিড ব্রেকারের দাবিতে দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করে রাখেন। পুলিশ ও স্থানীয়রা জানান, বটতলী এলাকায় বাজার করতে বাইসাইকেলে করে রাস্তা পার হচ্ছিলেন কায়সার হোসেন। এ সময় দিনাজপুরগামী একটি মিনিবাস ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আমতলী(পটুয়াখালী) : পটুয়াখালী-আমতলী মহাসড়কের মহিষকাটা নামক স্থানে কুয়াকাটাগামী পরিবহন কুয়াকাটা এক্সপ্রেসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন বন্ধু ঝালকাঠি সরকারি কলেজ ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ছানা মীর (২১) নিহত ও ওই কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান শাওন (২৪) ও সদস্য মেহেদী হাসান (২০) গুরুতর আহত হয়েছেন। জানা গেছে, আশিকুর রহমান শাওন, ছানা মীর ও মেহেদী হাসান শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ঝালকাঠি থেকে মোটরসাইকেলযোগে কুয়াকাটা ভ্রমণে যাচ্ছিলেন। পটুয়াখালী-আমতলী মহাসড়কের মহিষকাটা নামক স্থানে আসলে পেছন দিক থেকে আসা কুয়াকাটাগামী পরিবহন কুয়াকাটা এক্সপ্রেস ওই মোটর সাইকেলটিকে ধাক্কা দিয়ে দ্রুত চলে যায়। এতে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে ছিটকে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। পরে ফরিদপুর থেকে কুয়াকাটা ভ্রমণে আসা একটি মাইক্রোবাস রাত সাড়ে ৪টায় ওই তিন বন্ধুকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সংকটজনক অবস্থায় তিন বন্ধুকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। বরিশাল নেওয়ার পথে লেবুখালী ফেরিঘাটে ছানা মীরের মৃত্যু হয়। তার বাড়ি ঝালকাঠি শহরের কলেজ মোড়ে। বাবার নাম রাজ্জাক মীর। ছানা মীর ঝালকাঠি সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। আমতলী থানার ওসি আবুল বাশার বলেন, দুর্ঘটনায় কবলিত মোটরসাইকেলটি উদ্ধার করে থানার আনা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বগুড়া : বগুড়ার শেরপুরে একটি পিকআপের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে মনোয়ার হোসেন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি পিকআপের চালকের পাশে বসে ছিলেন। গত শুক্রবার রাত ১০টার দিকে ছোনকা এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে একটি পেট্রলপাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। মনোয়ার হোসেনের বাড়ি জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দাশড়া গ্রামে। তিনি লাভেলো আইসক্রিম কোম্পানির একজন কর্মচারী ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, পিকআপে লাভেলো আইসক্রিম কোম্পানির ফ্রিজ ছিল। গাড়িটি সিরাজগঞ্জ থেকে বগুড়া যাচ্ছিল। একপর্যায়ে বিপরীত দিক থেকে আসা সিরাজগঞ্জগামী একটি প্রাইভেটকারের সঙ্গে পিকআপটির সংঘর্ষ ঘটে। এতে পিকআপটি সড়কে হেলে পড়ে। চালকের কেবিনের আসনে বসে থাকা মনোয়ার হোসেন পিকআপটির দরজা খুলে বের হওয়ার সময় গাড়িটির নিচে চাপা পড়েন। বগুড়া হাইওয়ে পুলিশের কুন্দারহাট ফাঁড়ির উপপরিদর্শক (এস আই) কাজল নন্দী বলেন, মহাসড়কে বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর উভয় গাড়ির চালক পালিয়েছেন। গাড়ি দুটি জব্দ করে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে ট্রাকচাপায় আবদুর রউফ (৪৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। এ সময় শিশির বাছার (৪২) নামে অন্য একজন মারাত্মকভাবে আহত হন। নিহত ভ্যানচালক সদর উপজেলার করপাড়া গ্রামের মৃত আহম্মদ গাজীর ছেলে। গতকাল সকাল ১০টায় গোপালগঞ্জ টেকেরহাট সড়কের উলপুরের মালেঙ্গা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক গোলাম কিবরিয়া জানান, গোপালগঞ্জ থেকে টেকেরহাটগামী গ্যাসের সিলিন্ডারবাহী একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানচালক রউফ নিহত এবং  ভ্যানযাত্রী শিশির বাছার মারাত্মকভাবে আহত হন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বাসচাপায় ইসমাইল হোসেন (৩২) নামে এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১২টার দিকে হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের ষোলোমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইসমাইল রায়গঞ্জ উপজেলার ধানগড়া মিয়াবাড়ী এলাকার হায়দার আলীর ছেলে। রায়গঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার আবদুস সালাম জানান, মোটরসাইকেলযোগে ধানগড়া বাজার থেকে চান্দাইকোনার দিকে যাচ্ছিলেন ইসমাইল। তিনি ষোলোমাইল এলাকায় এসে মহাসড়কে ওঠার চেষ্টা করলে বগুড়া থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহত ইসমাইলকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরের দিকে মারা যান তিনি।

নাটোর : নাটোরের বাগাতিপাড়ায় গত চার দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় ১৮ জন আহত হয়েছেন। ঈদের আগের দিন থেকে শুক্রবার পর্যন্ত উপজেলার বিভিন্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। এর মধ্যে বাগাতিপাড়া-দয়ারামপুর সড়কে সর্বাধিক ১১ জন আহত হয়েছেন। হাসপাতাল সূত্রে জানা গেছে, ঈদের আগের দিন বাগাতিপাড়া-দয়ারামপুর সড়কের পেড়াবাড়িয়ায় ময়েন উদ্দিন (৬৮), আস্তিকপাড়ায় ইমাজ উদ্দিন (৫৫), চিথলিয়া-লোকমানপুর সড়কের চিথলিয়া বাজারে সাহাদত ম ল (৬৫), লোকমানপুর-খাটখইর সড়কের খাটখইর এলাকায় মৌসুমি আক্তার (৩৯) মোটরসাইকেলের ধাক্কায় আহত হন। এদিকে ঈদের দিনে বাগাতিপাড়া-দয়ারামপুর সড়কের জয়ন্তিপুরে আ. সালাম (৩০), একই সড়কের লক্ষণহাটীতে সম্রাট আলী (১৮), মাহফুজ আলী (১৭), হামিদুল ইসলাম (১৬) মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হয়ে আহত হন। অন্যদিকে ঈদের পরের দিন বৃহস্পতিবার বাগাতিপাড়া-দয়ারামপুর সড়কের পেড়াবাড়িয়ায় সোহাগ আহম্মেদ (২৭), একই সড়কের লক্ষণহাটীতে লিখন আলী (১৫), পিয়াস আলী (১৬), রাশেদুল ইসলাম (১৭),  মানিক মিয়া (১৮), আবদুর রশিদ (২৬), হাসান আলী (২৬), নাটোর-বাগাতিপাড়া সড়কের কোয়ালী পাড়ায় মাহাবুব হোসেন (৪২), ইসমাইল হোসেন (৪৫) এবং শুক্রবার নওদাপাড়ায় মুসা আহম্মেদ (৩৫) মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন। আহতদের সবাইকে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ব্যাপারে বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম শেখ পিপিএম বলেন, ঈদের মধ্যে বেপরোয়া মোটরসাইকেল চালানোর কারণে এসব দুর্ঘটনা ঘটেছে।

যাত্রীবাহী বাস খাদে আহত ৪০ : গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের বুড়িরঘর নামক স্থানে গতকাল যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নারী-শিশুসহ ৪০ জন আহত হয়েছেন। তাদের গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। পুলিশ জানায়, দুমড়েমুচড়ে যাওয়া বাসটি তাদের হেফাজতে নেওয়া হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর