সোমবার, ১০ জুন, ২০১৯ ০০:০০ টা

ফেনী ও নবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত তিনজন

ফেনী প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদরের ফতেহপুর এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭  ফেনী ক্যাম্পের সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক বিক্রেতা নিহত হয়েছেন। শনিবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে বলে জানান র‌্যাব-৭ চট্টগ্রামের উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম। এ সময় ঘটনাস্থল থেকে একটি হটপটের ভিতরে লুকিয়া রাখা অবস্থায় প্রায় ২৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ছাড়া একটি বিদেশি পিস্তল ও একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়। র‌্যাব ৭ চট্টগ্রামের উপঅধিনায়ক স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম জানান, শনিবার দিবাগত রাতে ফতেহপুর রেলগেট এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে র‌্যাব অভিযান পরিচালনা করলে সেখানে থাকা মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সেখান থেকে মৃত অবস্থায় দুজনের লাশ উদ্ধার করা হয়। এর মধ্যে একজনের শার্টের পকেটে থাকা একটি কাগজে পরিচয় জানা যায়। তিনি হলেন- কুমিল্লার চান্দিনা উপজেলার হাবিবুর রহমানের ছেলে মাহবুবুল হাসান রুবেল। আরেকজনের পরিচয় এখনো জানা যায়নি। নিহতের লাশ ফেনী সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

নবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত : ঢাকার নবাবগঞ্জ উপজেলায় গত ২৩ মে রাতে মাঝিরকান্দা সড়কে সংঘটিত চাঞ্চল্যকর কালাম ও জাহিদ হত্যা মামলায় আটককৃত আসামি রিপন মোল্লা (৩১) গতকাল ভোরে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে বলে নবাবগঞ্জ থানা পুলিশ দাবি করেছে। নিহত রিপন মাদারীপুর জেলার রাজৈর উপজেলার পূর্ব স্বরমঙ্গল এলাকার বাসিন্দা এলেম মোল্লার ছেলে।

 নবাবগঞ্জ থানা পুলিশ সূত্র জানায়, কালাম ও জাহিদ হত্যা মামলায় আটককৃত আসামিদের দেওয়া তথ্য এবং গোপন সংবাদের ভিত্তিতে শনিবার কেরানীগঞ্জ উপজেলার শুভাঢ্যা চিতাখোলা রোড থেকে রিপনকে আটক করা হয়। তার দেওয়া তথ্য অনুসারে অন্য আসামিদের  গ্রেফতার করতে রিপনকে সঙ্গে নিয়ে গতকাল ভোরে উপজেলার বান্দুরা মাঝিরকান্দা সড়কের মহব্বতপুর এলাকার ডাঙ্গারচর স্থানে পৌঁছালে, পুলিশের উপস্থিতি টের পেয়ে রিপনকে ছিনিয়ে নিতে স্থানে ওতপেতে থাকা রিপনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও পাল্টা গুলি করে। গোলাগুলির একপর্যায়ে অন্যরা পালিয়ে গেলেও দুষ্কৃতকারীদের ছোড়া গুলিতে রিপন নিহত হয়।

সর্বশেষ খবর