শুক্রবার, ১৪ জুন, ২০১৯ ০০:০০ টা

সৎ মেয়েকে পুড়িয়ে হত্যার পর যুবকের আত্মহত্যা, মা দগ্ধ

বরগুনা প্রতিনিধি

বরগুনার পাথরঘাটা উপজেলায় সৎ মেয়েকে পুড়িয়ে হত্যার পর বেলাল হোসেন নামে এক যুবক আত্মহত্যা করেছেন। তার দেওয়া আগুনে একতরফাভাবে তালাক দেওয়া স্ত্রী শাজেনূর বেগম (৩০) দগ্ধ হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন।

গতকাল রাত ৩টার দিকে শাজেনূর বেগমের ঘরে আগুন লাগানো হয়। শাজেনূর বলেছেন, তার সাবেক স্বামী বেলাল হোসেনসহ কয়েকজন তার শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছেন। তার ঘরেও আগুন দেন তারা। পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ সিকদার জানান, পাথরঘাটার পূর্ব হাতেমপুর গ্রামের খালের পাড়ে আম গাছে গলায় ফাঁস দেন বেলাল হোসেন। পরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আমাদের ধারণা, অনুশোচনায় গলায় ফাঁস দিয়ে বেলাল আত্মহত্যা করেছেন। ঘরে লাগানো আগুনে পুড়ে মারা গেছে শাজেনূরের ১০ বছরের মেয়ে সখিনা আক্তার। সে শাজেনূর ও তার প্রথম পক্ষের স্বামী মোহাম্মদ হাসানের মেয়ে।

ঘটনার ব্যাপারে জানা গেছে, প্রায় এক মাস আগে শাজেনূর বেল্লালকে একতরফা তালাক দেন। এতে ক্ষুব্ধ হয়ে রাত ৩টার দিকে বেল্লাল শাজেনূরের বসতঘরে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেন। এ সময় আগুনে পুড়ে শাজেনূরের মেয়ে সখিনা আক্তার (১০) অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। আগুনের ভয়াবহতায় শাজেনূর মেয়েকে নিয়ে বের হয়ে আসতে ব্যর্থ হন। একপর্যায়ে শাজেনূর ঘরের বাইরে এলে তার শরীরে পেট্রল ঢেলে দেন বেল্লাল ও তার সহযোগীরা। আগুনে শাজেনূরের মুখম-ল ব্যতীত শরীরের সব অংশ গুরুতরভাবে দগ্ধ হয়। স্ত্রীকে অগ্নিদগ্ধ করে বেল্লাল পাথরঘাটার তালতলা এলাকায় এসে গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সকালে পুলিশ সখিনা ও বেল্লালের মৃতদেহ উদ্ধার করে বরগুনার মর্গে পাঠায়। স্থানীয়রা জানান, রাত ৩টার দিকে ‘আগুন আগুন’ চিৎকার শুনে তারা ঘর থেকে বের হয়ে দেখেন শাজেনূরের ঘরে আগুন জ¦লছে। ১৫ মিনিটের মধ্যে ঘরটি পুড়ে যায়। পরে ঘর থেকে সখিনার পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়। পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল কর্মকর্তা জিয়া উদ্দিন জানান, অগ্নিদগ্ধ শাজেনূরের শরীরের ৮০ ভাগেরও বেশি অংশ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক। পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবির বলেন, প্রাথমিকভাবে শাজেনূরের চিকিৎসার জন্য ১৫ হাজার টাকা দেওয়া হয়েছে। আমরা তার সার্বিক খেঁাঁজখবর রাখছি।

সর্বশেষ খবর