শুক্রবার, ১৪ জুন, ২০১৯ ০০:০০ টা

আনন্দ মিছিল আওয়ামী লীগ ও যুবলীগের

নিজস্ব প্রতিবেদক

২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন। গতকাল বিকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল বের করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে বিকাল সাড়ে ৪টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে সর্ববৃহৎ মিছিল বের করে সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীরা। মিছিলটি জিরো পয়েন্ট, প্রেস ক্লাব, পল্টন ও কাকরাইল হয়ে আবার গুলিস্তানে গিয়ে শেষ হয়। এর কিছু পর মিছিল বের করে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সংগঠনের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের নেতৃত্বে সংগঠনের নেতা-কর্মীরা এতে অংশ নেন। বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে বিশাল আনন্দ মিছিল বের করা হয়। সংগঠনের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সনজিত দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এতে নেতৃত্ব দেন। এ ছাড়াও কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করে। আনন্দ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত এক সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, এই বাজেট গণমুখী ও গণকল্যাণমুখী। এটি বাংলাদেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের বাজেট। বাংলাদেশের ইতিহাসে সেরা বাজেট ঘোষণা করায় প্রমাণ করে এই সরকারের শাসনামলে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। গণমুখী এ বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদ জানান তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, বাংলাদেশের ইতিহাসের সেরা বাজেট এবার ঘোষণা করা হয়েছে। এবারের বাজেট প্রমাণ করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবেশ শেষে ছাত্রলীগের নেতারা বলেন, দেশরত্ন শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। সে কারণে শিক্ষায় এবার বরাদ্দ বাড়ানো হয়েছে। স্কুল এমপিওভুক্তির জন্যও অর্থ রাখা হয়েছে।

সর্বশেষ খবর