শুক্রবার, ১৪ জুন, ২০১৯ ০০:০০ টা

৯ হাজার ইয়াবা গিলে পাচার করতে গিয়ে ধরা দুই রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৯ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। এরা হলেন- নজরুল ইসলাম (৪৬) ও মোহাম্মদ জোবায়ের (২২)। এ সময় তাদের কাছ থেকে বাংলাদেশের পরিচয়পত্র পাওয়া গেছে। বুধবার রাত ৯টার দিকে তাদের আটক করা হয়।

গতকাল বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন জানান, আটক দুজনই ইয়াবা বহনের কথা স্বীকার করেছে। আর জব্দ ইয়াবার আনুমানিক বাজারমূল্য প্রায় ৪৫ লাখ টাকা।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বুধবার রাতে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল নজরুল ইসলাম ও মোহাম্মদ জোবায়ের। আর্মড পুলিশের সদস্যরা তাদের সঙ্গে কথা বললে তারা বিভ্রান্তিকর তথ্য দেয়। পরবর্তীতে দুজনকে বিমানবন্দর আর্মড পুলিশের হেফাজতে নিয়ে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়।

তখন দুজনই স্বীকার করে যে, তারা পেটের ভিতরে করে ইয়াবা বহন করছে। প্রায় ৯ হাজার ইয়াবা কালো টেপ দিয়ে প্যাঁচানো অবস্থায় গিলে পেটে ঢোকানো হয়েছে। নজরুল ইসলাম ও মোহাম্মদ জোবায়ের অনেক আগে বাংলাদেশে আসে। দুজনই এক সময় বাংলাদেশি ওষুধ কোম্পানিতে চাকরি করত। সেই সুবাদে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার লক্ষিরখিল এলাকায় বাস করত। সেই ঠিকানা ব্যবহার করে তারা বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে।

সর্বশেষ খবর