রবিবার, ১৬ জুন, ২০১৯ ০০:০০ টা
গাছে বেঁধে অন্তঃসত্ত্বাকে নির্যাতন

নকলা থানার ওসি ও এসআই প্রত্যাহার

শেরপুর প্রতিনিধি

শেরপুরের নকলায় জমিসংক্রান্ত বিরোধে নারী উদ্যোক্তা ডলি নামের এক অন্তঃসত্ত্বা নারীকে গাছের সঙ্গে বেঁধে রেখে নির্যাতন এবং গর্ভপাতের ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে এবার নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহার করেছে পুলিশ সদর দফতর।

প্রত্যাহারের এই আদেশ আগামী ১৮ জুন নকলা উপজেলা নির্বাচনের পর কার্যকর হবে। অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর সদর সার্কেল ও ঘটনার প্রধান তদন্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম ওসি প্রত্যাহারের বিষয়টির একটি আদেশ হাতে পেয়েছেন বলে জানিয়েছেন। একই ঘটনায় ওই থানার গত ১৪ শুক্রবার সেকেন্ড অফিসার এসআই ওমর ফারুককেও প্রত্যাহার করা হয়েছে। এ নিয়ে দুজন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হলো। এদিকে এ ঘটনার পর দায়েরকৃত মামলায় অন্য আসামিদের গ্রেফতার করতে জেলা পুলিশ হন্যে হয়ে খুঁজছে। জানা গেছে, জমিসংক্রান্ত বিরোধের জের ধরে গত ১০ মে চোখেমুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ডলিকে গাছে বেঁধে নির্যাতন করেছে তার ভাসুর ও জা (ভাসুরের স্ত্রী)-সহ ১০-১২ জন। এতে ওই গৃহবধূর গর্ভের সন্তান নষ্ট হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। এ ঘটনার পর পুলিশ নির্যাতিত নারী ডলিকে উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত দুজনকে আটক করে থানায় নিয়ে আসার পর রহস্যজনক কারণে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনার এক মাস পর ১০ জুন রাতে নির্যাতনের খি ত ভিডিওচিত্র ফেসবুকে ভাইরাল হয়ে যায়। পরে নির্যাতিত গৃহবধূর অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার ৯ জনের নামে এবং অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করে মামলা নিয়েছে পুলিশ।

ইতিমধ্যে নাছিমা বেগম নামে এক নারী আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর আগে একজন এসআই ও গতকাল ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহার করা হলো।

সর্বশেষ খবর