মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯ ০০:০০ টা

মাইল্সের চার দশক

সাংস্কৃতিক প্রতিবেদক

মাইল্সের চার দশক

‘মাইল্স’ বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যান্ড। দেশের সীমানা ছাড়িয়ে বিদেশের মাটিতেও প্রশংসা কুড়িয়েছে এই ব্যান্ডটি। এ পর্যন্ত মাইলসের ১১টি অ্যালবাম রিলিজ  হয়েছে। এর পাশাপাশি চারটি  বেস্ট অব অ্যালবাম প্রকাশ পায়। যার মধ্যে ভারত  থেকে দুটি এবং আমেরিকা থেকে দুটি। পথচলার চার দশককে স্মরণীয় করে রাখার প্রত্যয়ে ও চল্লিশ বছর উদ্যাপনে দেশে ও বিদেশে অনেক কনসার্টের আয়োজন করতে যাচ্ছে গানের এই দলটি। রাজধানী ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) কনসার্টের পাশাপাশি চট্টগ্রাম, সিলেট, রাজশাহী ও খুলনাতেও হবে বেশ কয়েকটি           কনসার্ট ও রোড শো। কনসার্ট ছাড়াও ৪০ বছর পূর্তির আয়োজনে থাকছে মাইল্স ব্যান্ডের সদস্যদের ব্যবহৃত বাদ্যযন্ত্রের প্রদর্শনী, মাইল্সের বিভিন্ন সময়ের দুর্লভ ছবি প্রদর্শন, ব্যান্ডটির বিভিন্ন অর্জন প্রদর্শন, গানের লিরিক এবং তার পেছনের কাহিনিসহ প্রদর্শন ও মাইল্সের যেসব সদস্য প্রয়াত, তাদের স্মরণে একটি জোন। দেশের এই আয়োজনে সহযোগিতায় থাকছে উইন্ডমিল অ্যাডভার্টাইজিং লিমিটেড। এতে মাইল্সের জনপ্রিয় গানের পাশাপাশি তাদের নিজেদের পছন্দের অনেক গান পরিবেশন করা হবে। এ ছাড়া দেশের অন্য শীর্ষস্থানীয় ব্যান্ডগুলো মাইল্সের বেশ কয়েকটি জনপ্রিয় গানে ঢাকার কনসার্ট মাতাবে।

 আর বিদেশে আমেরিকা, কানাডা ও অস্ট্রেলিয়াতেও হবে সাড়া জাগানো কনসার্ট।

গতকাল রাজধানীর ডেইলি স্টার সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দেশের শীর্ষস্থানীয় এই ব্যান্ডের সদস্যরা।

চল্লিশ বছর উদ্যাপনের বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানাম আহমেদ, সৈয়দ জিয়াউর রহমান তুর্য এবং ইকবাল আসিফ জুয়েল।

এ ছাড়া উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিলের ম্যানেজিং ডিরেক্টর সাব্বির রহমান তানিম। সংবাদ সম্মেলনে মাইল্স সদস্য শাফিন আহমেদ বলেন, ৪০ বছর পূর্তি এক দিনের কনসার্টে শেষ হবে না, এটা আগামী ৫-৬ মাস ধরে চলবে। শুধু  দেশেই নয়, দেশের বাইরে থাকছে নানা আয়োজন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর