শনিবার, ২২ জুন, ২০১৯ ০০:০০ টা

তিন ‘বন্দুকযুদ্ধে’ ৪ জন নিহত

প্রতিদিন ডেস্ক

তিন স্থানে কথিত বন্দুকযুদ্ধে গতকাল চার ব্যক্তি নিহত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি অনুযায়ী, এদের মধ্যে গাজীপুরের শ্রীপুরে নিহত হয়েছে ডাকাত বাবুল মিয়া (২৮), মেহেরপুরের গাংনীতে নিহত হয়েছে মাদক ব্যবসায়ী এনামুল হোসেন (৪৫) এবং চট্টগ্রামে জাফর আহমেদ প্রকাশ ওরফে জাফর মেম্বার ও তার ছোট ভাই খলিল আহমেদ। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

শ্রীপুর (গাজীপুর) : শ্রীপুরে র‌্যাবের ক্রসফায়ারে এক যুবক নিহত হয়েছে। বাবুল মিয়া নামের ওই যুবক একই উপজেলার কাওরাইদ ইউনিয়নের জাহাঙ্গীরপুর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। র‌্যাবের সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান মুঠোফোনে জানান, গতকাল রাত সোয়া ৩টার দিকে শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ডোমবাড়ীচালা এলাকায় র‌্যাবের অভিযানের সময় বন্দুকযুদ্ধে বাবুল ডাকাত নিহত হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও প্রায় ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে নিহত ওই যুবক এলাকার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় সন্ত্রাসী হামলা, মাদকব্যবসা, অস্ত্রব্যবসা, অবৈধ ভূমিদখল, চাঁদাবাজি, প্রতারণা, টেন্ডারবাজি, খুন-জখম, ধর্ষণ, হাত-পা কাটাসহ বিভিন্ন সময় নানা অপরাধমূলক কর্মকা  করে আসছিল। বর্তমানে তার নামে গাজীপুরের বিভিন্ন থানায়  ধর্ষণ, খুন, অস্ত্র, মাদক মামলাসহ ২৪টি মামলা রয়েছে। সে বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামিও। পরে তার লাশ উদ্ধার করে শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে নিহতের বাবা আফাজ উদ্দিন জানান, আগের দিন বৃহস্পতিবার দুপুরের দিকে ঢাকার খিলক্ষেত এলাকার একটি হাসপাতাল থেকে র‌্যাব সদস্যরা বাবুলকে আটক করেন। বাবুল সেখানে দাঁতের চিকিৎসা করাতে গিয়েছিল। বাবুলের বিরুদ্ধে তিনটি ডাকাতি মামলাও রয়েছে। ১০ বছর আগে কিশোর বয়সেই পুলিশ তাকে ধরে নিয়ে ডাকাতির মামলা দিয়েছিল। তার এক ছেলে ও তিন মেয়ে আছে।

মেহেরপুর : গাংনী উপজেলার কাজীপুর গ্রামের মুন্সীপাড়ায় দুদল মাদক ব্যবসায়ীর বন্দুকযুদ্ধে এনামুল হোসেন নামে এক চিহ্নিত মাদক কারবারি নিহত হয়েছে। গতকাল রাত আড়াইটারর দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটি দল সেখানে গিয়ে গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে তারা একটি অস্ত্র, গুলি ও এক কেজি গাঁজা উদ্ধার করেছে।

নিহত এনামুল কাজীপুর গ্রামের মাঠপাড়ার দাউদ হোসেনের ছেলে। তার বিরুদ্ধে মাদকের চারটিসহ ৬টি মামলা রয়েছে বলে পুলিশ দাবি করেছে। গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, দুদল মাদক ব্যবসায়ীর গোলাগুলি চলছে- এমন সংবাদের ভিত্তিতে গাংনী থানা পুলিশের একটি দল কাজীপুর মুন্সীপাড়ায় পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা বন্দুকযুদ্ধ থামিয়ে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে এনামুল হোসেনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় একটি ওয়ান শুটারগান, কয়েক রাউন্ড গুলি ও এক কেজি গাঁজা উদ্ধার করা হয়। ওসি আরও বলেন, নিহত এনামুল এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে গাংনী থানায় ৪টি মাদক, একটি চাঁদাবাজি ও একটি অস্ত্র মামলা রয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রাম : চট্টগ্রামে দিনে-দুপুরে কথিত বন্দুকযুদ্ধে দুই সহোদর নিহত হয়েছে। তারা হলো জাফর আহমেদ প্রকাশ ওরফে জাফর মেম্বার এবং তার ছোট ভাই খলিল আহমেদ। গতকাল দুপুরে বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের দক্ষিণ সরল গ্রামে এ ঘটনা ঘটে। র‌্যাবের দাবি, নিহত একজন জলদস্যু ও ডাকাত দলের সর্দার এবং অপরজন তার সহযোগী। নিহত জাফর মেম্বারের বিরুদ্ধে বাঁশখালী থানায় খুন, জখম, ডাকাতির অভিযোগে ৩৩টি মামলা আছে। সহযোগী তার ভাই খলিলের বিরুদ্ধে কমপক্ষে আটটি মামলা আছে। র‌্যাব-৭ সহকারী পরিচালক মাশকুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করার জন্য দক্ষিণ সরল গ্রামে অভিযান চালানো হয়। এ সময় জাফর মেম্বার ও তার সহযোগীরা র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এ সময় দুপক্ষের মধ্যে প্রায় ২০ মিনিট বন্দুকযুদ্ধ হয়। পরে ঘটনাস্থল থেকে জাফর ও খলিলের মরদেহ উদ্ধার করা হয়। র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ আটটি আগ্নেয়াস্ত্র এবং চাপাতি-রাম দাসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। এ ঘটনায় বাঁশখালী থানায় মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ খবর