সোমবার, ২৪ জুন, ২০১৯ ০০:০০ টা

বগুড়া-৬ আসনে সব কেন্দ্রে ইভিএমে আজ ভোট

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আজ বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচন। ভোট গ্রহণের সব প্রস্তুতি শেষ করেছে প্রশাসন। ইভিএমসহ আনুষঙ্গিক প্রয়োজনীয় জিনিসপত্র ভোট কেন্দ্রে পৌঁছানো হয়েছে। এদিকে ইভিএমে ভোট প্রদানের জন্য তরুণ প্রজন্মের মাঝে আগ্রহ সৃষ্টি হয়েছে। এবারই প্রথম ইভিএমে ভোট দিতে যাচ্ছেন বগুড়া সদরের ভোটাররা।

বগুড়া-৬ আসনে বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ (ধানের শীষ), জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক এস এম টি জামান নিকেতা (নৌকা), জাতীয় পার্টির জেলা সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের জেলা আহ্বায়ক ড. মনসুর রহমান (ডাব), বাংলাদেশ মুসলিম লীগের মুফতি মাওলানা রফিকুল ইসলাম (হারিকেন), স্বতন্ত্র সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক) ও মালয়েশিয়াপ্রবাসী মিনহাজ ম ল (আপেল)। এর মধ্যে স্বতন্ত্র মিঠু সংবাদ সম্মেলনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেও ব্যালটে তার নাম থাকছেই।

বগুড়া জেলা নির্বাচন কার্যালয়সূত্র জানান, বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের মধ্যে ২০টি (১টি ওয়ার্ড বগুড়া-৭ আসনের শাজাহানপুর উপজেলার আওতাভুক্ত) এবং সদর উপজেলার ১১টি ইউনিয়ন নিয়ে বগুড়া-৬ (সদর) আসন। এ আসনে বর্তমানে ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯১ হাজার ৬৬৮ ও মহিলা ১ লাখ ৯৫ হাজার ৭৯০ জন। তারা সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৪১টি কেন্দ্রের ৯৬৫টি কক্ষে ইভিএমে ভোট দেবেন।

রিটার্নিং অফিসার বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানিয়েছেন, বগুড়া-৬ (সদর) আসনে নির্বাচন হতে যাচ্ছে আনন্দঘন পরিবেশে। ইভিএমে ভোট প্রদানে তরুণ প্রজন্ম বেশ আগ্রহ দেখিয়েছে। প্রথমবার এই আসনের ১৪১টি কেন্দ্রের সবকটিতে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পুলিশ, র‌্যাব, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় সাড়ে ৩ হাজার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া ১৫ প্লাটুন বিজিবিও মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ খবর