শুক্রবার, ২৮ জুন, ২০১৯ ০০:০০ টা

মুক্তি মঞ্চের ঘোষণা দিলেন অলি

নিজস্ব প্রতিবেদক

‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে নতুন এক রাজনৈতিক মঞ্চ ঘোষণা করেছেন কর্নেল (অব.) ড. অলি আহমদ। নির্দলীয় নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে নতুন জাতীয় সংসদ নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১৮ দফা দাবি উত্থাপন করেন এই মঞ্চ থেকে তিনি। বিশিষ্ট এই মুক্তিযোদ্ধা বলেন, যথেষ্ট হয়েছে। আর নয়, এখন জাতিকে মুক্ত করতে হবে। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রধান এ ঘোষণা দেন। ঘোষিত জাতীয় মুক্তি মঞ্চে রয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা, বাংলাদেশ খেলাফত মজলিশ ও ন্যাশনাল মুভমেন্ট।

এ সময় কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাগপা সভানেত্রী ব্যারিস্টার তাসমিয়া প্রধান, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বাংলাদেশ খেলাফত মজলিশের একাংশের মহাসচিব মাওলানা আহমদ উল্লাহ ও ন্যাশনাল মুভমেন্টের সভাপতি মুহিব খান উপস্থিত ছিলেন। এ সময় সামনের সারিতে সাবেক এমপি গোলাম মাওলা রনিসহ বিভিন্ন দল ও সংগঠনের বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

মুক্তি মঞ্চে জামায়াতে ইসলামীর নেতারা থাকতে পারবেন কিনা? এ প্রশ্নের জবাবে এলডিপি সভাপতি বলেন, আমরা জাতিকে বিভক্ত করতে চাই না। আমরা চাই পুরো জাতিকে ঐক্যবদ্ধ করতে। তা ছাড়া ১৯৭১-এর জামায়াত আর ২০১৯ সালের জামায়াত এক জিনিস নয়। বর্তমান জামায়াত অনেক আধুনিক হয়েছে। তাদের মধ্যে অনেক সংশোধনী এসেছে। বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বর্তমান সরকারের দুঃশাসন ও একতরফা জাতীয় নির্বাচনের বিরুদ্ধে বিএনপি কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি। কারণ আমাদের মধ্যে অনেকে আছেন যারা নিজেদের স্বার্থে সরকারের সঙ্গে আঁতাত করে, সরকারের সঙ্গে দালালি করে চলছেন। ফলে এসব দালালের জন্য এ সরকারের বিরুদ্ধে কোনো আন্দোলন গড়ে তোলা সম্ভব হয়নি। এবারের এই ‘জাতীয় মুক্তি মঞ্চে’ কোনোরকমের দালালের স্থান নেই। আমাদের শান্তিপূর্ণ আন্দোলনের স্লোগান হবে- ‘ফ্রি দ্য ন্যাশন’। জাতীয় মুক্তি মঞ্চ থেকে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদের পুনর্নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১৮ দফা দাবি তুলে ধরেন অলি আহমদ। তিনি বলেন, আমরা আমাদের ১৮ দফা নিয়ে জনগণের কাছে যাব। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের এই জাতীয় মুক্তি মঞ্চ কোনো ধরনের ধ্বংসাত্মক কর্মকান্ডে  লিপ্ত হবে না, কোনো সন্ত্রাসী কর্মকান্ডে  কাউকে আমরা সাহায্য করব না, লিপ্তও হব না।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর