শনিবার, ২৯ জুন, ২০১৯ ০০:০০ টা

নেত্রকোনায় প্রশ্ন ফাঁস চক্রের ৩৪ জন আটক

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কেন্দুয়ায় অভিযান চালিয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৪ জনকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে ছোটন নামের একজনসহ বেশ কজন শিক্ষক ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে। গতকাল পরীক্ষা চলাকালে ছয়ানি গ্রামের মনিরুজ্জামান শামীমের বাড়ি থেকে তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঘিউর থানার ওসি এমদাদুল হক পুতুলের ভাই আবদুল হান্নান ছোটনসহ বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থী পুতুলের স্ত্রীর ভাই শামীমের বাসায় আস্তানা গাড়ে। সকাল থেকে উন্নত প্রযুক্তির মোবাইল ডিভাইসের মাধ্যমে তারা প্রশ্ন উত্তর বলে দেওয়ার            কাজ করে। এমন সময় গোপন খবরের ভিত্তিতে সকাল ১১টায় পুলিশ ওই বাড়িতে হানা দেয়। এ সময় তাদের আটক করে বিভিন্ন সেটের প্রশ্ন ল্যাপটপ, প্রিন্টার মোবাইল ডিভাইস জব্দ করে। চক্রে ১২ জন নারী রয়েছে। গোয়েন্দা ও স্থানীয়রা জানান, চক্রের মূল হোতা ওসি পুতুলের ভাই আবদুল হান্নান ছোটন মাস্টার এলাকায় গত ১০ বছর ধরে অপরাধ চক্রের সঙ্গে জড়িত। গত বছর প্রায় কোটি টাকার সম্পত্তি কেনেন তার স্ত্রীর নামে। দীর্ঘদিন ধরে এমন সব অবৈধ কাজকর্ম করে গেলেও তাকে কেউ ধরতে পারছিল না। সহকারী পুলিশ সুপার কেন্দুয়া (সার্কেল) মাহমুদুল হাসান জানান, গোপনে খবর পাই শামীমের বাসায় এমন একটি বড় চক্র বিভিন্ন প্রশ্নপত্র জোগাড় করে ফাঁস করার চেষ্টা করছে। তাৎক্ষণিক অভিযান চালিয়ে তাদের আটক করি। এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা খোঁজ নেওয়া হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ জানান, দ্বিতীয় ধাপে নেত্রকোনার কেন্দুয়া, দুর্গাপুর, কলমাকান্দা ও আটপাড়াÑ এ চারটি উপজেলার ২২ হাজার ৩৭৮ জন পরীক্ষার্থী ছিলেন।

সর্বশেষ খবর