শনিবার, ২৯ জুন, ২০১৯ ০০:০০ টা

ছাত্রলীগের বিদ্রোহীদের আমরণ অনশনের ঘোষণা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রলীগের কমিটি থেকে বিতর্কিতদের বহিষ্কার করাসহ চার দফা দাবিতে টানা এক মাস তিন দিনের অবস্থান কর্মসূচির পর এবার আমরণ অনশন শুরু করেছেন ‘ছাত্রলীগের পদবঞ্চিতরা’। গতকাল দুপুর ২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এই কর্মসূচি শুরু করেছেন তারা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া বিক্ষুব্ধ এই অংশটি।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দাবি আদায়ে ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়েছিলেন পদবঞ্চিত নেতা-কর্মীরা। তবে এই সময়ের মধ্যে দাবির  পক্ষে আওয়ামী লীগ বা ছাত্রলীগের উচ্চ পর্যায় থেকে কোনো আশ্বাস না মেলায় তারা আমরণ অনশন কর্মসূচি শুরু করেন। ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত এবং প্রত্যাশিত পদ না পাওয়া প্রায় ৩০ নেতা-কর্মী এতে অংশ নিচ্ছেন। তাদের চার দফা দাবি হলো- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ, শূন্য ঘোষিত ছাত্রলীগের কমিটির ১৯টি পদ ও পদধারীদের নাম প্রকাশ, কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিয়ে পদবঞ্চিতদের যোগ্যতার ভিত্তিতে পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে তাদের ওপর হামলার সুষ্ঠু বিচার।

কর্মসূচির বিষয়ে ছাত্রলীগের বিগত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা একটি ন্যায্য আন্দোলন করছি। কিন্তু আলটিমেটাম ঘোষণার পরও আওয়ামী লীগ বা ছাত্রলীগের কেউ আমাদের সঙ্গে যোগাযোগ করার প্রয়োজনবোধ করেনি। তাই আমরা বাধ্য হয়ে অনশন কর্মসূচি শুরু করেছি।

দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ও পদবঞ্চিত অংশের মুখপাত্র রাকিব হোসেন বলেন, আমরা চাই, আমাদের জীবনের বিনিময়ে হলেও যেন ছাত্রলীগ কলঙ্কমুক্ত হয়। দাবি মানা না পর্যন্ত অনশন চালিয়ে যাব।

সর্বশেষ খবর