মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

দায় স্বীকার দুজনের রিমান্ডে আরও তিন

নিজস্ব প্রতিবেদক ও বরগুনা প্রতিনিধি

দায় স্বীকার দুজনের রিমান্ডে আরও তিন

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে দুই অভিযুক্ত। একই হত্যাকান্ডে  জড়িত সন্দেহে গ্রেফতার আরও তিনজনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গ্রেফতার করা হয়েছে আরেক অভিযুক্ত টিকটক হৃদয়কে। এদিকে রিফাতের স্ত্রী মিন্নিকে নিয়ে অশালিন মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন নারী সংগঠনের নেত্রীরা। এ ছাড়া রিফাত হত্যার প্রতিবাদে মানববন্ধন ও আসামিদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ।  

গতকাল বিকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় রিফাত হত্যা মামলার এজাহারভুক্ত ১১ নম্বর আসামি অলি এবং ভিডিও ফুটেজে শনাক্ত হওয়া অপর আসামি তানভীর। পরে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। আরেক সন্দেহভাজন আসামি নাজমুল হাসানের তিন দিন রিমান্ড শেষে জিজ্ঞাসাবাদের জন্য আবারও পাঁচ দিনের রিমান্ড নেওয়ার আবেদন মঞ্জুর করেছে একই আদালত। এদিকে গতকাল সন্ধ্যা ৬টার দিকে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে সাগর ও সাইমুন নামে আরও দুজনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী।  এ বিষয়ে রিফাত শরীফ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির বলেন, মামলার ১১ নম্বর আসামি অলি ও হত্যাকান্ডের ভিডিও ফুটেজ দেখে গ্রেফতার করা তানভীর আদালতে রিফাত শরীফ হত্যায় সরাসরি অংশ নেওয়ার কথা স্বীকার করেছে। এ হত্যাকা  জড়িত সন্দেহে গ্রেফতার সাগর, সাইমুন ও নাজমুল আহসানকে ৫ দিনের রিমান্ড চাইলে আদালত তাদের প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। এদের মধ্যে নাজমুল আহসান আগেও তিন দিনের রিমান্ডে ছিল। রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে আবারও ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়। এ ছাড়া মামলার ১২ নম্বর আসামি টিকটক হৃদয় গ্রেফতার হলেও তিনি বরগুনা জেলা পুলিশের কাছে পৌঁছাননি। 

মিন্নিকে নিয়ে অশালিন মন্তব্যের প্রতিবাদে নারী নেত্রীরা : রিফাতের স্ত্রী মিন্নিকে নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালিন মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে বরগুনার নারী নেত্রীরা। বাংলাদেশ মহিলা পরিষদ বরগুনা জেলা শাখার সভানেত্রী নাজমা বেগম ক্ষোভ প্রকাশ করে বলেন, খুনিদের বাঁচাতে একটি মহল প্রতিবাদী এক নারীর আত্মসম্মান ক্ষুণœ করার চেষ্টায় মেতে উঠেছে।

রিফাত হত্যাকারীদের ধরিয়ে দিতে ছাত্রলীগের পুরস্কার ঘোষণা : রিফাত শরীফ হত্যায় মূল হোতাদের ধরিয়ে দিতে পুরস্কারের ঘোষণা দিয়েছে বরগুনা জেলা ছাত্রলীগ। গতকাল বরগুনা প্রেস ক্লাব চত্বরে রিফাত শরীফ নৃশংস হত্যাকান্ডে র সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতার ও  দ্রুত বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধনে এ ঘোষণা দেওয়া হয়। 

সর্বশেষ খবর