মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

৭ জুলাই বাম জোটের অর্ধদিবস হরতাল

আজ বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ৭ জুলাই সারা দেশে অর্ধ দিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। সেদিন ভোর ছয়টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারা দেশে            হরতাল পালন করা হবে বলে জোটের অন্যতম নেতা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি জানিয়েছেন। সরকারের গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবকে বাম জোট অনৈতিক মনে করে। এজন্যই এ সিদ্ধান্তের বিরুদ্ধে হরতাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে- যোগ করেন তিনি। এ ছাড়া গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আজ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। গতকাল বিকালে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। এ ছাড়া একই দাবিতে আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্যের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশসহ কয়েকটি ইসলামী সংগঠন গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

গ্যাসের মূল্য বৃদ্ধি অযৌক্তিক : গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া এক  বিবৃতিতে বলেছেন, গ্যাসের দাম বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক। সরকারের দুর্নীতি, অদক্ষতা ও দেশ পরিচালনায় ব্যর্থতার জন্য গ্যাসের দাম বাড়িয়ে জনগণের ওপর নতুন বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে।

গ্যাসের দাম বাড়ানোর ফলে গণপরিবহনের ভাড়া বাড়বে, শিল্পোৎপাদনে খরচ বাড়বে। তাই অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি। গতকাল গণফোরামের প্যাডে ড. রেজা কিবরিয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়িয়ে এ সরকার আবার প্রমাণ করল যে তারা জনগণের স্বার্থে দেশ পরিচালনা করছে না। দেশের মানুষের বুঝতে বাকি নেই যে এ জনপ্রতিনিধিবিহীন সরকার জনগণের কষ্ট গ্রাহ্য করে না।

সর্বশেষ খবর