বুধবার, ৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা

বিশ্ববিদ্যালয় শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে লাঞ্ছিত, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে দিয়েছে একদল শিক্ষার্থী। ইংরেজি সাহিত্যের তাত্ত্বিক শিক্ষক হিসেবে পরিচিত ওই অধ্যাপকের বিরুদ্ধে এর আগে যৌন হয়রানির অভিযোগ তোলে ইউএসটিসির তারা। তাকে লাঞ্ছিত করার সঙ্গে ওই শিক্ষার্থীরাই জড়িত বলে সন্দেহ করছে পুলিশ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। শিক্ষকের গায়ে কেরোসিন দেওয়ার অভিযোগে মাহমুদুল হাসান নামে এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

এদিকে গতকাল দুপুরে শিক্ষককে লাঞ্ছনাকারী শিক্ষার্থীরাই নগরীর খুলশীতে ইউএসটিসি ক্যাম্পাসের সামনে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বিক্ষোভরত শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়। তবে ক্যাম্পাসের ভিতরে তারা মিছিল করে পরিস্থিতি উত্তপ্ত করে বলে জানান খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী। এদিকে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। গতকাল দুপুরে এ কমিটি গঠন করে দেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর। ইউএসটিসির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বলেন, ‘কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

স্যার একজন সর্বজনশ্রদ্ধেয় মানুষ। প্রকাশ্যে স্যারের সঙ্গে শিক্ষার্থীরা যে আচরণ করেছে তা চরম অপমানের। এই অপমান শুধু স্যারের নয়, আমাদের সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং সাধারণ শিক্ষার্থীদেরও। যারা শিক্ষকের গায়ে হাত দেয়, তারা কেমন ছাত্র!’

এদিকে নগর পুলিশের উপকমিশনার (উত্তর) বিজয় বসাক এবং খুলশী থানার ওসি প্রণব চৌধুরী ঘটনাস্থলে গিয়ে ইউএসটিসির উপাচার্যসহ শিক্ষকদের সঙ্গে বৈঠক করেন। এ সময় কেরোসিন দেওয়ার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

সর্বশেষ খবর