বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯ ০০:০০ টা
অষ্টম কলাম

৯ মাস পর খুলনা কলকাতা সরাসরি বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক, খুলনা

প্রায় ৯ মাস বন্ধ থাকার পর খুলনা-কলকাতা রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে। গতকাল বিকালে খুলনা চেম্বার অব কমার্স ভবনের সামনে থেকে গ্রিন লাইন পরিবহনের এই বাস সার্ভিস উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া খুলনা শাখার ম্যানেজার মিলন মিত্র। এ সময় গ্রিন লাইন পরিবহনের তত্ত্বাবধায়ক মো. মঈনুল ইসলাম জমাদ্দার ও চেম্বারের পরিচালকরা উপস্থিত ছিলেন। গ্রিন লাইন পরিবহনের তত্ত্বাবধায়ক মো. মঈনুল ইসলাম জমাদ্দার জানান, খুলনার সাতরাস্তা মোড় থেকে প্রতি শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার কলকাতার উদ্দেশ্যে সকাল সাড়ে ৮টায় ছেড়ে যাবে এই বাস। প্রতিজনের ভাড়া এক হাজার টাকা।

আর প্রতি রবিবার, সোমবার ও শুক্রবার ভোর ৬টায় কলকাতা থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে আসবে বাসটি। কলকাতা থেকে ভাড়া ৮০০ রুপি। অনুষ্ঠানে খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক জানান, খুলনা থেকে কলকাতা রুটে সরাসরি বাস চলাচল শুরু হওয়ায় যাত্রীদের দুর্ভোগ কমবে। বিভিন্ন প্রয়োজনে মানুষ সহজে যাওয়া-আসা করতে পারবে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি) এবং ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশন (ডব্লিউবিটিসি)-এর সহযোগিতায় চলবে এই বাস সার্ভিস। প্রসঙ্গত, এর আগে খুলনা-কলকাতা রুটে শ্যামলী পরিবহনের বাস চলাচল করত। সেটি প্রায় ৯ মাস আগে বন্ধ হয়ে যায়।

সর্বশেষ খবর