শিরোনাম
শনিবার, ৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা

১৪ ফ্লাইটে জেদ্দায় পৌঁছেছেন সাড়ে ৫ হাজার হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক

হজযাত্রী পরিবহনের দি¦তীয় দিনে গতকাল পর্যন্ত ১৪ ফ্লাইটে প্রায় সাড়ে পাঁচ হাজার হজযাত্রী সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছেন। পাশাপাশি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজযাত্রীদের সৌদি আরবের ইমিগ্রেশন পূর্ণোদ্যমে শুরু হয়েছে। তবে গত বৃহস্পতিবার প্রথম হজফ্লাইটের ৪১৭ জন যাত্রীর সৌদি আরব ইমিগ্রেশন শাহজালালে হওয়ার কথা থাকলেও কারিগরি জটিলতার কারণে সম্ভব হয়নি। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন গতকাল জানান, এখন থেকে নির্ধারিত ফ্লাইটের যাত্রীরা শাহজালালে সৌদি আরবের ইমিগ্রেশন সুবিধা পেতে থাকবেন। উল্লেখ্য, এ বছর প্রায় এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন সাত হাজার ১৯৮ জন। বৃহস্পতিবার উদ্বোধনী দিনে এক হাজার ৪১২ জন হজযাত্রী নিয়ে গেছে বিমান ও সৌদি এয়ারলাইন্সের সাতটি ফ্লাইট। তৃতীয় দিনে আজও হজযাত্রীদের সাতটি ফ্লাইট ঢাকা ছাড়বে।

হজযাত্রীরা কড়া নিরাপত্তায় : আশকোনার ক্যাম্পে হজযাত্রীদের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। গতকাল হজযাত্রীদের কোনো আত্মীয়-স্বজনকে ক্যাম্পে প্রবেশ করতে দেওয়া হয়নি। হজযাত্রী লিয়াকত তার তিন আত্মীয়কে নিয়ে এসেছেন কুমিল্লা থেকে। সন্ধ্যা সাড়ে ৬টায় ফ্লাইট। এজেন্সির মালিক বলেছেন, সকাল ১০টায় হজ ক্যাম্পে উপস্থিত থাকতে। তিনজন আত্মীয় নিয়ে সকাল ১০টায় হজ ক্যাম্পে প্রবেশ করতে চান। কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকা রোভার স্কাউটস ও পুলিশ শুধু হজযাত্রীকে প্রবেশ করতে দিয়েছেন। নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্য গোলাম হোসেন জানান, গতকাল জুমার নামাজের দিন তাই অনেক মানুষ বিনা প্রয়োজনে ক্যাম্পে প্রবেশ করতে চান। হজযাত্রীদের নিরাপত্তার জন্য উপরের নির্দেশে আমরা একটু কড়াকড়ি করেছি।

হজক্যাম্পে মেয়র আতিক : রাজধানীর আশকোনার ক্যাম্পে হজযাত্রীদের সঙ্গে দেখা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুর রহমান। গতকাল পৌনে ১টায় তিনি হজ ক্যাম্পে যান। এ সময় মেয়রকে কাছে পেয়ে হজযাত্রীদের মধ্যে এক ধরনের আনন্দ ছিল চোখে পড়ার মতো। মেয়রের সঙ্গে কুশল বিনিময় করেন তারা।

সর্বশেষ খবর