রবিবার, ১৪ জুলাই, ২০১৯ ০০:০০ টা

আরও একজন রিমান্ডে

রিফাতের বাবার যত অভিযোগ

বরগুনা প্রতিনিধি

আরও একজন রিমান্ডে

রিফাত শরীফ হত্যা মামলার সন্দেহভাজন আসামি দশম শ্রেণির শিক্ষার্থী আরিয়ান শ্রাবণকে নতুন করে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। এর আগে তার পাঁচ দিনের রিমান্ড শেষ হয়। মামলার তদন্ত কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির জানিয়েছেন, গতকাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে আরিয়ান শ্রাবণকে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৮ জুলাই ভোররাত সাড়ে ৪টার দিকে বরগুনা শহর থেকে আরিয়ান শ্রাবণকে গ্রেফতার করে পুলিশ। ওই দিন বিকালে শ্রাবণকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। গতকাল তাকে আবার পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হলো।

রিফাতের বাবার যত অভিযোগ : বরগুনায় আলোচিত চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যায় পুত্রবধূ রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জড়িত থাকার অভিযোগ এনে তাকে গ্রেফতার ও রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন মামলার বাদী রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ। গতকাল রাতে বরগুনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, ভিডিও ফুটেজ দেখে তিনি ধারণা করছেন, রিফাতকে হত্যার পেছনে তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি জড়িত। মিন্নি স্বামীকে রক্ষা করতে হামলাকারীদের প্রতিরোধের চেষ্টা না করে রিফাতকে যদি জড়িয়ে ধরতেন তাহলে তার ছেলে নির্মম হত্যার শিকার হতেন না।

সংবাদ সম্মেলনে রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ প্রশ্ন করেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ফুটেজে দেখা যায়, আসামিরা মিন্নির ওপর চড়াও হয়নি এবং মিন্নি কোনোভাবেই আক্রান্ত হননি। তাহলে কেন মিন্নি আক্রান্ত হননি? সংবাদ সম্মেলনের বক্তব্য কারও দ্বারা প্ররোচিত হয়ে দিচ্ছেন কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে রিফাতের বাবা বলেন, তিনি নিজের উপলব্ধি থেকেই সাংবাদিকদের সামনে হাজির হয়েছেন। রিফাত হত্যা মামলার প্রধান সাক্ষী মিন্নিকে অভিযুক্ত করায় মামলার ক্ষতি হবে কি না- প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমি আমার ছেলের হত্যাকা-ের বিচার চাই।’ সাংবাদিকরা জানতে চান, তার অভিযোগ অনুসারে মিন্নিকে গ্রেফতারে পুলিশের গাফিলতি আছে কি না- এ প্রশ্নে দুলাল শরীফ বলেন, এ ব্যাপারে এখন পর্যন্ত পুলিশের কাছে কোনো অভিযোগ করেননি তিনি।

সর্বশেষ খবর