শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা

কাঞ্চন পৌরসভায় বিপুল ভোটে জয়ী রফিক

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

কাঞ্চন পৌরসভায় বিপুল ভোটে জয়ী রফিক

রফিকুল ইসলাম রফিক

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন  ১৬ হাজার ৫৮০ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বাশার বাদশা নারকেল গাছ প্রতীকে ৬ হাজার ৬৪৭ ভোট পেয়েছেন। এ ছাড়া আমিরুল ইসলাম ইমন মোবাইল ফোন প্রতীকে ২ হাজার ৫৭২ ভোট ও মজিবুর রহমান ভূঁইয়া জগ প্রতীকে পেয়েছেন ৭৩৮ ভোট।

গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে পৌরসভার ১৭টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়। ফোঁটা ফোঁটা বৃষ্টির মধ্যেও ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন। প্রথমবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়ে ভোটাররা সন্তোষ প্রকাশ করেছেন। নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, ‘বৃষ্টিতে ভিজে ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদান করেছেন। বিপুলসংখ্যক ভোটারের উপস্থিতিই প্রমাণ করে, নির্বাচন সুষ্ঠু হচ্ছে। নির্বাচনকে সুন্দর সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনকে আমরা সব ধরনের সহযোগিতা করেছি। ইভিএম পদ্ধতি সম্পর্কে জনগণকে নির্বাচনের আগমুহূর্তে বেশ কয়েকবার প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। নির্বাচনে সাংবাদিকরাও পাশে থেকে আমাদের সহযোগিতা করেছেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’ নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, ‘নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল লক্ষ করার মতো। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে ছিল। জনগণের মধ্যে আশঙ্কা থাকলেও রাজধানীর পাশের এই পৌরসভার নির্বাচনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনগণ ইভিএম মেশিনে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন।’  নবনির্বাচিত মেয়র আলহাজ রফিকুল ইসলাম বলেন, ‘ইভিএম মেশিনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে। কাঞ্চনবাসী তাদের কাক্সিক্ষত প্রার্থীকে নির্বাচিত করেছেন। তাদের এই রায়ে আমি আনন্দিত ও উৎফুল্ল। এই নির্বাচনে কোথাও কোনো অনিয়ম হয়নি। বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের মাধ্যমে এই নির্বাচন সারা দেশবাসী দেখেছেন। আমি কাঞ্চনবাসীর উন্নয়নে কাজ করব।’

সহকারী রিটার্নিং অফিসার মাহবুবুল আলম জানান, নির্বাচনের দায়িত্বে থাকা সব কর্মকর্তার সহযোগিতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ইভিএম পদ্ধতিতে ভোট দিয়েছেন। উল্লেখ্য, নির্বাচনে চারজন মেয়র, ৩১ কাউন্সিলর এবং ছয়জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। কাঞ্চন পৌরসভায় মোট ভোটার ৩৫ হাজার ৬৭৫ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ১৮৫ জন আর নারী ভোটার ১৭ হাজার ৫০০ জন।

সর্বশেষ খবর