শিরোনাম
শুক্রবার, ২ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

পুলিশি বাধায় পন্ড বিএনপির ডেঙ্গু সচেতনতা র‌্যালি

নিজস্ব প্রতিবেদক

পুলিশের বাধায় রাজধানীর পুরনো ঢাকায় পন্ড হয়ে গেছে বিএনপির ডেঙ্গু সচেতনতা র‌্যালি। গতকাল বেলা আড়াইটায় পুরনো ঢাকায় জজ কোর্টের মেইন গেটের সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ব্যানারে র‌্যালিটি হওয়ার কথা ছিল।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে র‌্যালিটি শুরু হলে এতে সরাসরি  পুলিশ এসে বাধা দেয়। তারা বলে যে, (পুলিশ প্রশাসনের) অনুমতি ছাড়া ডেঙ্গু সচেতনতা র‌্যালি কেন- কোনো ধরনের কর্মসূচিই পালন করা যাবে না। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু এ তথ্য জানিয়েছেন। রাজধানী ঢাকাসহ সারা দেশে ডেঙ্গু ছড়িয়ে পড়ায় আতঙ্কগ্রস্ত মানুষদের সচেতন করতে গত সোমবার দলের স্থায়ী কমিটির বৈঠক থেকে এই কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, বিএনপি নেতা ইশরাক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ঢাকা মহানগর শ্রমিক দলের সহসভাপতি সুমন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাদল প্রমুখ র‌্যালিতে উপস্থিত ছিলেন।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে স্বাস্থ্যমন্ত্রী এবং দুই মেয়রের পদত্যাগ করা উচিত। আমাদের এই দাবির যথার্থতা ইতিমধ্যে হাই  কোর্টের পর্যবেক্ষণেও প্রমাণিত হয়েছে। ড. মোশাররফ আরও বলেন, এই সরকারকে সহযোগিতা করার জন্য এবং জনগণকে সচেতন করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আজ এই র‌্যালির আয়োজন করেছিল। কিন্তু আমাদের এই শান্তিপূর্ণ কর্মসূচি প্রশাসন পালন করতে না দেওয়ায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সর্বশেষ খবর