শনিবার, ৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বাসচাপায় পিষ্ট পলিটেকনিক শিক্ষার্থী

সাভার প্রতিনিধি

ঢাকার সাভারে বাস থেকে পড়ে একই বাসের চাকায় পিষ্ট হয়ে এক ছাত্রী মারা গেছেন। গতকাল বেলা ২টার দিকে লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) সামনে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ চালকসহ বাসটি আটক করেছে।

নিহত ছাত্রীর পরিচয়পত্র থেকে জানা যায়, তার নাম শিল্পী আক্তার। তিনি চট্টগ্রামের উত্তর হালিশহর এলাকার মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার প্রকৌশল বিভাগের ছাত্রী। তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বার উপজেলার সোনারঘর এলাকায়। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) সাফায়েদুর রহমান বলেন, মৌমিতা পরিবহনের একটি বাসের দরজার সঙ্গের আসনে বসে শিল্পী আশুলিয়ার ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ডিইপিজেড) যাচ্ছিলেন। বাসটি বেলা ২টার দিকে বিপিএটিসি এলাকায় পৌঁছায়। সেখানে এক যাত্রী নামানোর পর চালক হঠাৎ বাসটি দ্রুতগতিতে টান দেন। এ সময় ঝাঁকুনিতে শিল্পী বাস থেকে সড়কে পড়ে যান এবং ওই বাসের পেছনের চাকায় পিষ্ট হন। আশপাশের লোকজন সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এসআই আরও বলেন, ঘটনার পর চালক জাহিদ ম-ল (৩২) বাস রেখে পালিয়ে যান। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। বাসটি জব্দ করে থানায় পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সরাইলে প্রাইভেটকার চাপায় একজন নিহত : ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় প্রাইভেটকার চাপায় রাশেদ (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মালিহাতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাশেদ ঢাকার ডেমরা এলাকার বাসিন্দা। এ ঘটনায় রাশেদের বন্ধু সোহাগ (৩০) আহত হয়েছেন। তাকে আশুগঞ্জ উপজেলার মেডিল্যাব হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাশেদ ও সোহাগ মোটরসাইকেলে করে সিলেট যাচ্ছিলেন। পথিমধ্যে ঢাকা-সিলেট মহাসড়কের মালিহাতা এলাকায় বিপরীত দিক থেকে দ্রুতগতিতে আসা একটি প্রাইভেটকার তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে গুরুতর আহত হন রাশেদ ও সোহাগ। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে মেডিল্যাব হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাশেদকে মৃত ঘোষণা করেন।

খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মকবুল হক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সর্বশেষ খবর