রবিবার, ৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

লন্ডন থেকে দেশের সঙ্গে যোগাযোগ রাখছি : প্রধানমন্ত্রী

যুক্তরাজ্য প্রতিনিধি

লন্ডন থেকে নিয়মিত দেশের সঙ্গে যোগাযোগ রাখার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আমি লন্ডন বা যেখানেই থাকি না কেন, প্রতি মুহূর্তে দেশের সঙ্গে যোগাযোগ রাখি, রাখছি। দেশের সংকটে আমি সর্বোচ্চ খেয়াল রাখি।’ গতকাল লন্ডন সময় বিকাল সাড়ে ৪টার দিকে লন্ডনের সেন্ট্রাল হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সভার আয়োজন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, ‘জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়েছি। ২০২১ সাল পর্যন্ত আমরা পরিকল্পনা করেছি। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলা করে কীভাবে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাবে, সেই পরিকল্পনা নিয়েছি।

 প্রজন্মের পর প্রজন্ম যেন একটি সুখী-সুন্দর বাংলাদেশ পায়, সেটাই আমার লক্ষ্য।’ প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। ডিজিটাল বাংলাদেশের সুবিধা মানুষ পাচ্ছে। কিন্তু অপপ্রচার চালিয়ে যারা মানুষের ক্ষতি করে তাদের সম্পর্কে সবার সচেতন থাকা উচিত।’

যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সর্বশেষ খবর