বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বন্দুকযুদ্ধে চারজন নিহত

প্রতিদিন ডেস্ক

বগুড়া, যশোর ও শেরপুরে পৃথক বন্দুকযুদ্ধে চারজন নিহত হয়েছেন। বগুড়ার শেরপুরে দুই সন্ত্রাসী, যশোরে ১৬ মামলার আসামি ও শেরপুরে ছাত্রলীগের সাবেক নেতা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : বগুড়ার শেরপুর উপজেলায় চরমপন্থি অধ্যুষিত ভবানীপুরে সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি ওয়ান শুটারগান, একটি পাইপগান ও দুই রাউন্ড গুলি জব্দ করে। গতকাল সকালে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেন। নিহতরা হলেন গাইবান্ধা সদর উপজেলার কাচদহ গ্রামের মন্টু সরকারের ছেলে ধনেশ ওরফে সুকুমার (৩৮) ও নাটোরের সিংড়া উপজেলার বাহিমাল গ্রামের রজব আলীর ছেলে আফজাল হোসেন (৫৫)। অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) জানান, মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজারের পূর্বপাশে একটি ব্রিজের ওপর দুই দল সন্ত্রাসীর মধ্যে গুলিবিনিময়ের ঘটনার খবর আসে। খবর পেয়ে শেরপুর থানা পুলিশের একটি টহল দল, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির, পুলিশ পরিদর্শক বুলবুল ইসলাম, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) গাজিউর রহমানসহ তিনি দ্রুত ঘটনাস্থলে যান। সেখানে গুরুতর আহত অবস্থায় দুই ব্যক্তিকে পড়ে থাকতে দেখেন। দ্রুত তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত ধনেশ ওরফে সুকুমারের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১১টি ও আফজালের বিরুদ্ধে ২০টি মামলা রয়েছে। যশোর : যশোরে পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধে শিশির ঘোষ (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি ও ককটেল উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ। নিহত শিশির যশোর শহরের ষষ্ঠীতলাপাড়ার নিত্য ঘোষের ছেলে। যশোর কোতোয়ালি থানায় শিশিরের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ১৬টি মামলা রয়েছে। শেরপুর : গতকাল শেরপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রুহুল আমিন রিপন (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন। ভোরে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের ধোপাঘাটসংলগ্ন কড়ইতলায় এ ঘটনা ঘটে। রিপন জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নীলক্ষিয়া এলাকার কালু মিয়ার ছেলে। তবে শহরের মিরগঞ্জে বাস করছিলেন। গতকাল বিকাল সাড়ে ৪টা পর্যন্ত হাসপাতাল মর্গে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়নি এবং লাশ গ্রহণে এগিয়ে যাননি পরিবারের লোকজন। রিপন বিদায়ী জেলা ছাত্রলীগের নেতা ছিলেন বলে জানা গেছে।

বিকালে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম দাবি করেন, মঙ্গলবার গভীর রাতে খবর পাওয়া যায়, সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের কড়ইতলায় মাদককারবারি একদল সন্ত্রাসী অবস্থান করছে। পুলিশ অভিযানে গেলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এ সময় পুলিশও গুলি ছোড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে সেখানে এক অজ্ঞাত যুবককে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। গুলিবিদ্ধ যুবককে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর