বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

১২ কোটি টাকার ভায়াগ্রার চালান আটক

বেনাপোল প্রতিনিধি

মিথ্যা ঘোষণা দিয়ে ভারত থেকে আমদানিকৃত ১২ কোটি টাকা মূল্যের যৌন উত্তেজক ‘ভায়াগ্রার’ একটি চালান আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। গতকাল দুপুরে বেনাপোল কাস্টমস ক্লাবে এক সংবাদ সম্মেলনে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী এ তথ্য জানান। কাস্টমস সূত্র জানায়, ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান মিটফোর্ডের বায়োজিদ এন্টারপ্রাইজ মিথ্যা ঘোষণা দিয়ে ভারত থেকে ২ হাজার ৫০০ কেজি ‘সোডিয়াম স্টার্চ গ্লাইকোলেট’ আমদানি করে। রাজস্ব পরিশোধ করে বন্দর থেকে খালাস নেওয়ার সময় গোপন সূত্রে খবর পেয়ে কাস্টমস কর্মকর্তারা পণ্য চালানটি আটক করে ৩ জুলাই। পরে কাস্টমস হাউসের নিজস্ব অত্যাধুনিক ল্যাবে ‘পরীক্ষা শেষে ভায়াগ্রা বিষয়টি নিশ্চিত করা হয়।

পরবর্তীতে অধিকতর নিশ্চিত হওয়ার জন্য পণ্যের নমুনা বুয়েট, বিসিএসআই আর, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ও ওষুধ প্রশাসন অধিদফতরে পাঠানো হয়। বুয়েট ও বিসিএসআইআর পরীক্ষা শেষে পণ্য চালানটি ‘সোডিয়াম স্টার্চ গ্লাইকোলেট’ বলে প্রতিবেদন দেয়। পরবর্তীতে কাস্টমস কর্তৃপক্ষ বিষয়টি আবারও ঢাকার ওষুধ প্রশাসন ও কুয়েটের পরীক্ষার জন্য নমুনা প্রেরণ করে। তারাও পরীক্ষা করে ৯৯.০৮ % সেক্স ভায়াগ্রা পাওয়া গেছে  বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

পণ্য চালানটি পরীক্ষা ছাড়াই ছেড়ে দেওয়ার জন্য বিভিন্ন মহল থেকে কমিশনার বেলাল হোসেন চৌধুরীকে নানাভাবে হুমকি-ধমকিসহ  জীবননাশেরও হুমকি দেওয়া হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, এ ঘটনায় যুগ্ম-কমিশনার শহীদুল ইসলামকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সিএন্ডএফ এজেন্ট সাইনি শিপিং সার্ভিসেস’র লাইসেন্স সাময়িক বাতিল করা হয়। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে মামলা করা হবে বলে কাস্টমস সূত্র জানায়।

সর্বশেষ খবর