শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

জমজমাট বিনোদন কেন্দ্রগুলো

প্রতিদিন ডেস্ক

জমজমাট বিনোদন কেন্দ্রগুলো

ছুটির দিনে জমজমাট ভোলার জ্যাকব টাওয়ার (বামে) নাটোরের নদীতীরে ভ্রমণপিপাসুর ভিড় -বাংলাদেশ প্রতিদিন

ঈদ পরবর্তী চতুর্থ দিন গতকালও বিভিন্ন বিনোদন স্পটে প্রচন্ড ভিড় ছিল। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

ভোলার বিনোদন কেন্দ্র মুখরিত : চার দিকে জালের মতো নদী আর খালে ঘেরা দেশের বৃহত্তর ব-দ্বীপ ভোলার প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত পর্যটন কেন্দ্র বা বিনোদন স্পটগুলো এখন মুখরিত। দ্বীপজেলা ভোলার সর্ব দক্ষিণের উপকূলীয় উপজেলা চরফ্যাশনে জ্যাকব টাওয়ার পর্যটকদের আকর্ষণের মূল কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। গত বছরের শুরুর দিকে রাষ্ট্রপতি  মো. আবদুল হামিদ, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং সাবেক উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলামকে সঙ্গে নিয়ে ২২৫ ফুট উচ্চতার এই টাওয়ারের উদ্বোধন করেন। এই টাওয়ারের চূড়ায় দাঁড়ালে একদিকে মেঘনা তেঁতুলিয়া এবং অপর দিকে বঙ্গোপসাগরের মনোমুগ্ধকর প্রাকৃতিক নৈসর্গিক দৃশ্য ভ্রমণপিপাসুদের মন-প্রাণ জুড়িয়ে দেয়। ঈদকে কেন্দ্র করে ছুটির দিনে প্রকৃতির এই অপরূপ দৃশ্য দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে মানুষ ভিড় জমাচ্ছেন। টাওয়ারে উঠে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা, ছবি তোলে, নদীর উত্তাল ঢেউ, নির্মল বাতাস আর বাহারি প্রকৃতিকে যেন আপন হাতের মুঠোয় পুরে দেখার সুযোগ পাচ্ছে মানুষ। একই সঙ্গে চরফ্যাশনে জ্যাকব টাওয়ারের পাশেই স্থানীয় এমপি আব্দুল্লাহ আল ইসলাম গড়ে তুলেছেন জাতির জনক বঙ্গবন্ধুর ছেলে শেখ রাসেলের স্মরণে শেখ রাসেল শিশু পার্ক। এই পার্কে শিশুদের পাশাপাশি সব বয়সী নারী পুরুষের এখন উপচে পড়া ভিড় চোখে পড়ার মতো। চরফ্যাশনের এই দুটি পর্যটন কেন্দ্রের পাশাপাশি লালমোহনের সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কটিও ভ্রমণপিপাসুদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান হিসেবে বেশ পরিচিতি পেয়েছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত নারী-পুরুষ, তরুণ-তরুণী, শিশু-কিশোরসহ সব বয়সী মানুষের পদচারণায় মুখর থাকছে। আকর্ষণীয় এসব স্পট দেখা এবং কিছু সময় কাটানোর জন্য দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন শত শত মানুষ। এর বাইরে ভোলা শহরের জেলা স্কুল মাঠ, বাংলা বাজারের স্বাধীনতা জাদুঘর, তুলাতলি ও ইলিশা মেঘনা নদীর ব্লকবাঁধ এলাকা, বাগমারা ব্রিজ, খেয়াঘাট ব্রিজও ঈদে ঘুরতে যাওয়া সব বয়সী মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে।

অপর দিকে ভোলার লালমোহনে সজীব ওয়াজেদ ডিজিটাল পার্কও পর্যটকদের আনাগোনায় জমে উঠেছে। এই পার্কে দূর-দূরান্ত থেকে বিভিন্ন বয়সী মানুষ অবসর সময় কাটাতে আসছেন। বিশেষ করে নাগরদোলা, ট্রেন, নৌকা ভ্রমণসহ বিভিন্ন রাইডসে চড়তে পেরে শিশুরা মহাখুশি।

কক্সবাজারের আমেজ নাটোরেই : ‘মিনি কক্সবাজার’ খ্যাত নাটোরের হালতি বিলের পাটুল ঘাটে বিনোদন পিপাসুদের ঢল নেমেছে। ঈদুল আজহার ছুটিতে বিভিন্ন বয়সী হাজার হাজার মানুষ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগে ছুটে আসছেন এখানে।

নাটোর শহর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরের এ বিল বর্ষা মৌসুমে সমুদ্রের রূপ ধারণ করে। বড় বড় ঢেউ আছড়ে পড়ে তীরে। এ সময় বিলের ভিতরের গ্রামগুলো দেখতে দ্বীপের মতো মনে হয়। ডুবন্ত সড়কে হেঁটে বেড়ানোসহ বিলের পানিতে সঁাঁতার কাটা ও নৌকা ভ্রমণ করে সময় কাটান দর্শনার্থীরা। তারা কক্সবাজারের আমেজ উপভোগ করেন এখানে। তবে বাইরের মানুষের ভিড়ের কারণে বিলগ্রামের বাসিন্দাদের যাতায়ায়াতে বিড়ম্বনাসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে। এরপরও তাদের এলাকায় বিপুল দর্শনার্থীর আগমনে তারা খুশি।

দিনাজপুরে ঈদের আমেজ : ঈদের আমেজ এখনো কাটেনি দিনাজপুরের বিভিন্ন বিনোদন কেন্দ্রে। এ অঞ্চলে মাঝে মাঝে ঝিরিঝিরি বৃষ্টি আবার রোদের তাপদাহের পরেও বিনোদন কেন্দ্রগুলোতে ছিল উপচে পড়া ভিড়।

সিলেটে বাড়ছে পর্যটক আগমন : বুধবার বাদ দিলে এবার ঈদের ছুটি ৯ দিন। তাই অন্যবারের তুলনায় সিলেটে পর্যটকদের আগমনও ঘটছে বেশি। ঈদের পর দুদিন সিলেটে বেড়াতে আসা পর্যটকদের সংখ্যা কিছুটা কম হলেও গতকাল থেকে যেন ঢল নেমেছে পর্যটকদের। সিলেটের প্রায় সবকটি হোটেলের রুম বুকিং হয়ে গেছে।

 তাই অনেকে আগাম বুকিং না দিয়ে সিলেট বেড়াতে এসে হোটেল নিয়ে পড়ছেন বিপাকে। হোটেল না পেয়ে সারা দিন ঘুরে রাতের গাড়িতে আবার যেতে হচ্ছে ফিরে। জাফলং, বিছানাকান্দি, রাতারগুল, পাংথুমাই, ভোলাগঞ্জ সাদাপাথরসহ বিভিন্ন পর্যটন কেন্দ্র ঘুরে দেখতে এবার ঈদের ছুটিতে সিলেটে অন্তত ১০ হাজার পর্যটক এসেছেন বলে ধারণা হোটেল মালিকদের।

সর্বশেষ খবর