শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ধর্ষণের অভিযোগে খুলনা কর কমিশনারের ছেলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার বেসরকারি নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এক ছাত্রীকে (২০) বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে শিঞ্জন রায় (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তিনি খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে। গতকাল দুপুরে জোরপূর্বক ধর্ষণের মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে শিঞ্জন রায়কে ধর্ষণের অভিযোগে আটক করে পুলিশ। অভিযুক্ত শিঞ্জন রায় একই ?বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। মামলার বাদী ওই ছাত্রীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। জানা যায়, এসব ঘটনার দুই দিন আগে শিঞ্জন রায়ের সঙ্গে পারিবারিকভাবে অন্য আরেকটি মেয়ের বিয়ে হয়েছে। গতকাল খুলনার অভিজাত সিটি ইন হোটেলে ছিল বৌভাত অনুষ্ঠান। থানায় মামলার পর কারাগারে প্রেরণের আগে অভিযুক্ত শিঞ্জনকে সিটি ইন হোটেল থেকে বৌভাতের খাবার এনে খাওয়ানো হয়। মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. তৌহিদুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে জানান, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী অন্তঃসত্ত্বা বলে জানিয়েছেন। তার ডাক্তারি পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় জোরপূর্বক ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। তিনি বলেন, ‘আসামি শিঞ্জন রায়ের বৌভাত অনুষ্ঠান চলছে বলে শুনেছি। তবে তাকে ধর্ষণের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।’

এদিকে ভুক্তভোগী মেয়েটির পরিবার জানায়, একই সঙ্গে পড়াশোনা করার সুযোগে শিঞ্জন এক বছর আগে ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেন। এরপর বিয়ের কথা বলে তার ভাড়া বাসাসহ বিভিন্ন স্থানে নিয়ে তাকে ধর্ষণ করেন। ওই ছাত্রী বর্তমানে ছয় মাসের অন্তঃসত্ত্বা। শিঞ্জনকে অন্যত্র বিয়ে দেওয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই ছাত্রী মুজগুন্নী আবাসিকের ১৬ নম্বর রোডে গিয়ে শিঞ্জন রায়ের দেখা পান। এ সময় বিয়ের ব্যাপারে জিজ্ঞাসা করলে শিঞ্জন তাকে সেখান থেকে ইজিবাইকে জোর করে তুলে দিতে গিয়ে স্থানীয়দের নজরে আসে। পরে পুলিশে খবর দিলে তাদের দুজনকে সোনাডাঙ্গা মডেল থানায় আনা হয়। সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমতাজুল হক জানান, উভয় পক্ষকে রাতে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ঘটনার পর থেকেই একটি প্রভাবশালী মহল বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

অন্যদিকে পৃথক ঘটনায় খুলনা মহানগরীর টুটপাড়া মহিরবাড়ী খালপাড় এলাকায় সাত বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাটি ঘটে। ঘটনার পর থেকে ধর্ষক পলাতক রয়েছে। শিশুটির শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) চিকিৎসা দেওয়া হচ্ছে। শিশুটির পরিবার জানিয়েছে, সকালে শিশুটি অন্য শিশুদের সঙ্গে খেলতে নিজ বাড়ি থেকে বের হয়। এ সময় এক যুবক ফুসলিয়ে তাকে পাশের বাড়ির সিঁড়ির নিচে নিয়ে ধর্ষণ করে। রক্তাক্ত অবস্থায় শিশুটি পরিবারের সদস্যদের ঘটনাটি জানায়। শিশুটির মা বলেন, ‘বাসার পাশেই আমার খালাতো বোনের বিয়ের অনুষ্ঠান আজ। সকালে মেয়েকে ১৫-২০ মিনিট পাওয়া না যাওয়ায় খোঁজাখুঁজি শুরু হয়। পরে পাশের বাড়ির সিঁড়ির নিচে রক্তাক্ত অবস্থায় তাকে পাওয়া যায়।

সর্বশেষ খবর