সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ছাত্রদলের সভাপতি সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী যারা

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রি শেষ হয়েছে। নির্ধারিত দুই দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট ১১০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শেষে সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক আবদুস সাত্তার এ তথ্য জানান। মনোনয়ন ফরম সংগ্রহকে কেন্দ্র করে বিএনপি কার্যালয়ে গতকাল অনেকটা উৎসবের আমেজ বিরাজ করতে দেখা যায়।

প্রতিটি মনোনয়ন ফরমের দাম ছিল মাত্র ১০০ টাকা। ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আগ্রহী ছাত্রনেতারা ছোট ছোট মিছিল নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন। কেউ কেউ আবার মনোনয়ন ফরম সংগ্রহের আগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরও জিয়ারত করে আসেন। ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী  আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহণ করা হবে। কাউন্সিলরদের ভোটের মাধ্যমে ছাত্র সংগঠনটির আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে আজ ১৯ ও কাল ২০ আগস্ট পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩১ আগস্ট। তার আগে ২২ থেকে ২৬ আগস্ট মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আগামী ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এরপর ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

গতকাল শেষ দিনে সভাপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক কেন্দ্রীয় কমিটির নেতা কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, আশরাফুল আলম ফকির লিঙ্কন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার, সাজিদ হাসান বাবু, মোহাম্মদ হাফিজুর রহমান প্রমুখ। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি আমিনুর রহমান আমিন, আবু তাহের, ডাকসু নির্বাচনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান, তানজিল হাসান, শাহনেওয়াজ, ইকবাল হোসেন শ্যামল, রিজভী আহমেদ ও রিয়াদ মুহাম্মদ ইকবাল হোসাইন, ডালিয়া রহমান প্রমুখ।

প্রথম দিন শনিবার সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন ছাত্রদলের কেন্দ্রীয় নেতা মামুন খান, আসাদুল আলম টিটু, আলিমুল হাকিম মুন্সী, খলিলুর রহমান ও আবু জাহান হিমেল। সাধারণ সম্পাদক পদে আলাউদ্দিন খান, সাইফ মাহমুদ জুয়েল, মশিউর রহমান রনি ও এম এ কাইয়ুম ফরম সংগ্রহ করেন।

সর্বশেষ খবর