বুধবার, ২৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

খালেদার নাইকো মামলায় অভিযোগ গঠন শুনানি পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে। খালেদা জিয়া অসুস্থ থাকায় আগামী ২৩ সেপ্টেম্বর এ মামলার শুনানির নতুন দিন ঠিক করেছে আদালত। গতকাল সকালে কেরানীগঞ্জের কারাভবনে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ-৯ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এই আদেশ দেন।

খালেদার আইনজীবীরা জানান, গতকাল মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য নির্ধারিত ছিল। কিন্তু মামলার প্রধান আসামি খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন। যে কারণে কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি। তাই আমরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর আবেদন করেছিলাম।

আদালত আমাদের আবেদন মঞ্জুর করেছে। কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়। ২০১৭ সালের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের বিশেষ পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

সর্বশেষ খবর