বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
মহানগর বিএনপি নেতা আঞ্জুকে মারধর

চার নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহসভাপতি বজলুল বাসিত আঞ্জুর ওপর হামলাকারী বিএনপি নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওই ঘটনায় মহানগর উত্তরের চার নেতা-নেত্রীর প্রত্যক্ষ ও পরোক্ষ মদদ রয়েছে বলে প্রাথমিকভাবে শনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ক্ষুব্ধ বিএনপির হাইকমান্ড।

জানা যায়, ওই ঘটনায় মহানগর উত্তর শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম পারভেজ, সহসভাপতি ফেরদৌস আহমেদ মিষ্টি, সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানসহ চার নেতার এতে প্রত্যক্ষ মদদ রয়েছে। মূলত এক নেতার এক পদের বিধান কার্যকরের বিষয়টি তারা মানতে চাচ্ছেন না। এ কারণে দ্বন্দ্বের সৃষ্টি থেকেই হামলা। এদিকে মহানগর নেতাকে হামলা করে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে  দেওয়ায় ক্ষুব্ধ এবং বিব্রত বিএনপির হাইকমান্ড। ঘটনার সুষ্ঠু তদন্ত করে দ্রুত দোষীদের কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে তদন্ত শুরু করেছেন সংশ্লিষ্টরা।

জানা যায়, লন্ডনে অবস্থান নেওয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সংশ্লিষ্টদের বলেছেন, দায়ীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া না হলে দলের চেইন অব কমান্ড বজায় থাকবে না। এ প্রসঙ্গে মালয়েশিয়ায় অবস্থানরত ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি এম এ কাইয়ুম গতকাল ফোনে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এটা একটি ন্যক্কারজনক ঘটনা। বিষয়টি তদন্ত করে অবশ্যই এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’ গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দেওয়ার সময় ঢাকা মহানগর উত্তর শাখার সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জুকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। তাকে কিল-ঘুষি দিয়ে পাঞ্জাবি ছিঁড়ে ফেলেন বিক্ষুব্ধ কর্মী-সমর্থকরা। তাকে মাটিতে ফেলে গলায় পাড়া দেয় বিক্ষুব্ধরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর