শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

২৪ ঘণ্টায় ৭৮৮ রোগী ভর্তি

খুলনায় শিশুর মৃত্যু

প্রতিদিন ডেস্ক

২৪ ঘণ্টায় ৭৮৮ রোগী ভর্তি

দেশে ডেঙ্গুর প্রকোপ কমে এলেও রাজধানীসহ বিভিন্ন হাসপাতালে গতকাল ২৪ ঘণ্টায় ৭৮৮ জন রোগী ভর্তি হয়েছেন। এ ছাড়া এদিন খুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, বিভিন্ন হাসপাতালে এ পর্যন্ত ৭৪,৩৫৩ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে ঘরে ফিরে গেছেন ৭০,৭৯০ জন রোগী।

খুলনায় শিশুর মৃত্যু : খুলনা থেকে নিজস্ব প্রতিবেদক জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শ্রাবন্তী (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে যশোরের বাগারপাড়া রামচন্দ্রপুর গ্রামের মো. সোহাগের মেয়ে। জানা গেছে, ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর শ্রাবন্তীকে গত ৩১ আগস্ট দুপুরে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। গতকাল দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। খুমেক হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, এ নিয়ে খুলনায় ডেঙ্গুতে মোট ৯ জনের মৃত্যু হলো।

বরিশালে রোগী কমেছে : বরিশাল থেকে নিজস্ব প্রতিবেদক জানান, বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে কমেছে। কমেছে রোগী ভর্তির সংখ্যাও। গতকাল দুপুর পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিল ১০৪ জন রোগী। এর আগের দিন ভর্তি ছিল ১১৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছে ২০ জন। এর আগের ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছিল ৩১ জন। গতকাল নতুন করে হাসপাতালে ভর্তি হওয়া ২০ জনের মধ্যে ৯ জন পুরুষ, ৭ জন নারী এবং শিশু ৪ জন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর