শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

ডেঙ্গুতে এক নারী ও যুবলীগ নেতার মৃত্যু

প্রতিদিন ডেস্ক

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গতকাল যশোরে মেহেরুন নেছা (৪০) নামে আরও একজন নারী ও মাদারীপুরের সেলিম মাতুব্বর (৩৫) নামে যুবলীগ নেতা মারা গেছেন। এদিকে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম বলেছে, গত জানুয়ারি থেকে এ পর্যন্ত ৮০ হাজার ৪০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

যশোর থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া মেহেরুন নেছা মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের সালামতপুর গ্রামের আবদুর রাজ্জাকের স্ত্রী। এ নিয়ে যশোর জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৭-এ। মেহেরুন নেছার দেবর নূর ইসলাম জানান, গত ৩ সেপ্টেম্বর তার ভাবি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। অবস্থার অবনতি হলে ১০ সেপ্টেম্বর তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার ব্রেনস্ট্রোক হয়। এরপর ডাক্তাররা তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। ওইদিনই তাকে সেখানে নিয়ে যাওয়া হয়। কিন্তু ১২ সেপ্টেম্বর ডাক্তাররা মেহেরুন নেছার সুস্থ হওয়ার আশা ছেড়ে দিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপর বাড়িতে নিয়ে যাওয়ার সময় পথেই তার মৃত্যু হয়। এদিকে হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চলতি বছর (গত ১ জানুয়ারি থেকে ১৩ সেপ্টেম্বর দুপুর পর্যন্ত) রাজধানীসহ সারা দেশের সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি হন ৮০ হাজার ৪০ জন রোগী। এর মধ্যে রাজধানী ঢাকায় ৪৪ হাজার ৬৬৭ জন ও বিভাগীয় শহরে ৩৫ হাজার ৩৭৩ জন ভর্তি হন। ভর্তি এসব রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ হাজার ৯৩৭ জন। বর্তমানে সারা দেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ৯০০ জন। এদিকে বাংলা নিউজ জানায়, মাদারীপুরের শিবচরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সেলিম মাতুব্বর (৩৫) নামে যুবলীগের এক নেতার মৃত্যু হয়েছে। তিনি উমেদপুর ইউনিয়নের রামরায়েরকান্দি গ্রামের লালমিয়া মাতুব্বরের ছেলে এবং উমেদপুর ইউনিয়ন যুবলীগের দফতর সম্পাদক। শুক্রবার রাত ৮টার দিকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শিবচর উপজেলা যুবলীগের দফতর সম্পাদক আজিজুল হক গৌড়া এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, জ্বরে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার তিনি শিবচরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

 শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে আনোয়ার খান মডার্ন হাসপাতালের আইসিইউতে রাখা হয়। শুক্রবার রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

শিবচর উপজেলা যুবলীগের দফতর সম্পাদক আজিজুল হক জানান, ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর খবর পেয়েছি। তিনি ইউনিয়ন যুবলীগের দফতর সম্পাদক ছিলেন। তার মৃত্যুতে উপজেলা যুবলীগ গভীর শোক প্রকাশ করেছে।

সর্বশেষ খবর