শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

রাবিতে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৫

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আবাসিক হলের অতিথি কক্ষে বসা নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলে এই ঘটনা ঘটে। আহতরা বিশ^বিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন, একরাম হোসেন রিমন, মারুফ পারভেজ, জসিম ও লিমন। আহতদের সবাই বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাকিবুল হাসান বাকির কর্মী বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে হলের গেস্টরুমে ছাত্রলীগকর্মী কামরুলসহ দুজন বসেছিলেন। এ সময় অমিত হাসান লিমন তার তিন বান্ধবীকে নিয়ে গেস্টরুমে যায়। সে  কামরুল ও তার বন্ধুকে গেস্টরুম থেকে চলে যেতে বলায় কামরুল ক্ষিপ্ত হয়ে লিমনের সঙ্গে দুর্ব্যবহার করে। লিমন এর প্রতিবাদ করায় কামরুল ও তার বন্ধু মিলে লিমনকে ব্যাপক মারধর করে। এতে লিমনের কপাল কেটে যায়। পরে লিমনকে তার বন্ধুরা উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। এর পরপরই লিমন বিষয়টি ফোনে বাকিকে জানায়। এ ঘটনার কিছুক্ষণ পর বাকির অনুসারী প্রায় অর্ধশত কর্মী মাদার বখশ্ হলে গিয়ে কামরুলের রুমের দরজায় লাথি মারে এবং জানালার কাচ ভাঙচুর করে। খবর পেয়ে বর্তমান কমিটির দুই শতাধিক নেতা-কর্মী হলের সামনে এসে অবস্থান নেন। এদের মধ্যে সহ-সভাপতি সুরঞ্জিত প্রসাদ বৃত্ত, আরিফ বিন জহির, মিজানুর রহমান সিনহা, সাংগঠনিক সম্পাদক চঞ্চল কুমার অর্ক, ছাত্রলীগ কর্মী সুব্রত ও কামরুলসহ অন্য নেতা-কর্মীরা সাকিবের অনুসারী পাঁচজনকে মারধর করে। এতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। বিকাল ৪টা পর্যন্ত ক্যাম্পাস জুড়ে থমথমে পরিবেশ বিরাজ করে।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাকিবুল হাসান বাকি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত সম্মেলনের পর থেকেই আমার সঙ্গে চলাফেরাকারীদের ওপর নানা ধরনের অত্যাচারে চালানো হচ্ছে। তারা হলে অবস্থান করে পড়ালেখা চালিয়ে যাওয়ার অবস্থাও নেই।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছি। এখানে কোনো দল বা পক্ষের কাউকে মারধর করা হয়নি। পরিস্থিতি এখন শান্ত।

মাদার বখ্শ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল আলীম বলেন, আমি ঢাকা থেকে ফিরে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া নেব।

সর্বশেষ খবর