সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
ঢাকার বাইরে আক্রান্ত বেশি

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৬১৯ ডেঙ্গু রোগী

প্রতিদিন ডেস্ক

২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬১৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এসব রোগীর বেশির ভাগই রাজধানী ঢাকার বাইরের। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, গতকাল ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে

নতুন রোগীরা ভর্তি হয়েছেন। বরিশাল থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ভর্তি হয়েছেন ২৯ জন রোগী। নতুন ২৯ জনসহ গতকাল দুপুর পর্যন্ত হাসপাতালে ৯৮ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে পুরুষ ৩৫ জন, নারী ৩৫ জন এবং ২৮ জন শিশু। বিগত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ২৯ জনের মধ্যে পুরুষ ১২ জন, ১২ জন নারী এবং ৫ জন শিশু। একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বিদায় নেওয়া ২৬ জনের মধ্যে পুরুষ ১৪ জন, নারী ৮ জন এবং ৪ জন শিশু। এর আগের ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২১ জন। একই সময় বিদায়ও নিয়েছিলেন ২১ জন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই থেকে গতকাল দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরেবাংলা মেডিকেলে ভর্তি হয়েছেন ২ হাজার ২৫০ জন রোগী। এ সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৪৪ জন। একই সময়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৮ জন ডেঙ্গু রোগী। এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল বিভাগে ১৩ জনের মৃত্যু হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্র জানিয়েছে।

সর্বশেষ খবর