শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

দুই রোহিঙ্গাসহ বন্দুকযুদ্ধে তিনজন নিহত

প্রতিদিন ডেস্ক

টেকনাফ ও ময়মনসিংহে কথিত বন্দুকযুদ্ধে গতকাল দুই রোহিঙ্গাসহ তিনজন নিহত হয়েছেন। তারা সবাই মাদক কারবারি বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থেকে বলা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর- টেকনাফ (কক্সবাজার) : টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক পাচারকারী যথাক্রমে মিয়ানমারের মংডু জেলার বুড়া সিকদারপাড়া এলাকার মৃত মোস্তাক আহমদের ছেলে দিল মোহাম্মদ (১৭) ও একই এলাকার দিল আহমদের ছেলে দুস মোহাম্মদ (১৮) নিহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার হ্নীলা ইউপির নাফনদ সংলগ্ন জালিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৭০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, দুটি তাজা কার্তুজ, একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, নাফনদসংলগ্ন হ্নীলা জালিয়াপাড়া এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে প্রবেশ করবে, এমন তথ্যের ভিত্তিতে হ্নীলা বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় অবস্থান নেয়। এরপর কয়েকজন ইয়াবা পাচারকারী হস্তচালিত নৌকা নিয়ে নাফনদ পার হওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে নৌকা থেকে দুই ব্যক্তি লাফ দিয়ে পানিতে নেমে পড়ে। নৌকায় থাকা পাচারকারীরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে তিন বিজিবি সদস্য আহত হন। বিজিবিও পাল্টা গুলি চালালে উভয় পক্ষে ১০-১২ মিনিট গুলিবিনিময় হয়। শেষে টহলদল ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখান থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ : তারাকান্দায় উপজেলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবদুল করিম (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহত করিম আন্তঃজেলা মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ১৩ মাদক মামলাসহ ১৫টি মামলা রয়েছে। পুলিশ জানিয়েছে, গতকাল রাত সোয়া ১টার দিকে উপজেলার মোকামিয়াকান্দা পীর সাহেবের রাইছ মিলের পাশে ফাঁকা জায়গায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় এএসআই আনোয়ার হোসেন নামের এক পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, এক রাউন্ড গুলি ও ২০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।ডিবি পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, আন্তঃজেলা মাদক কারবারিরা ওই এলাকায় মাদক কেনাবেঁচা করার সময় ডিবির দুটি টিম ঘটনাস্থলে অভিযান চালালে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। তখন পুলিশও পালটা গুলি ছোড়ে। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে করিম নামের একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তি তারাকান্দা থানার নলচাপড়া গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে।

চট্টগ্রাম :  চট্টগ্রামে কথিত বন্দুকযুদ্ধে মো. রাজু নামে এক পেশাদার ছিনতাইকারী গুলিবিদ্ধ হয়েছেন। অভিযানে খুলশী থানার উপ-পরিদর্শক হুমায়ন এবং কনস্টেবল গিয়াস মারাত্মকভাবে আহত হয়েছেন। গতকাল গভীর রাতে খুলশী থানাধীন টাইগারপাস এলাকায় এ ঘটনা ঘটে। খুলশী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, রাতে গোপন সংবাদের ভিত্তিতে টাইগারপাস এলাকায় অভিযান চালানো হয়। উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ও ইট পাটকেল ছুড়তে থাকে ছিনতাইকারীরা।

 পুলিশ পাল্টা গুলি ছুড়লে ছিনতাইকারী চক্রের সদস্যরা পিছু হটে যায়। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় রাজুকে গ্রেফতার করা হয়। অভিযানে পুলিশের দুই সদস্য আহত হয়। ওসি আরও বলেন, গ্রেফতার হওয়া রাজু একজন পেশাদার ছিনতাইকারী। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, মাদকসহ বিভিন্ন অভিযোগে ছয়টি মামলা রয়েছে।

সর্বশেষ খবর