মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
রেজিস্ট্রারের পদ শূন্য চার মাস, নেই উপাচার্য

অভিভাবকহীন বরিশাল বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

রেজিস্ট্রারের পদ এক বছর ধরে শূন্য। চার মাস ধরে উপাচার্য নেই। সব শেষ উপাচার্যের রুটিন দায়িত্বপালনকারী ট্রেজারারের চার বছর মেয়াদও শেষ হয়েছে গতকাল। এ অবস্থায় আজ থেকে পুরোপুরি অভিভাবকহীন হয়ে পড়ছে বরিশাল বিশ্ববিদ্যালয়।

জানা গেছে, এ কারণে অনিশ্চয়তায় পড়েছে আগামী ১৮ ও ১৯ অক্টোবর অনুষ্ঠিতব্য ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। তবে দ্রুত সময়ের মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে  উপাচার্য নিয়োগ হবে বলে জানিয়েছেন সিন্ডিকেট সদস্য বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান ২০১৫ সালের ৮ অক্টোবর ববিতে ট্রেজারার পদে যোগদান করেন। সে হিসাবে তার চার বছরের মেয়াদ শেষ হয়েছে গতকাল ৭ অক্টোবর। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয় ছুটির আগে গত বৃহস্পতিবার শেষ কর্মদিবস অতিবাহিত করেন তিনি। ওইদিন আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় জানায় শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা। এদিকে আগামী ১৮ ও ১৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রশ্নপত্র প্রণয়ন, আসন বণ্টনসহ পরীক্ষা গ্রহণের প্রধান হলো উপাচার্য। কিন্তু পদটি শূন্য হওয়ায় কীভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ হবে- সে বিষয়ে কেউ কিছু বলতে পারছেন না।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী জানান, বর্তমান অবস্থা সম্পর্কে তিনি অবগত আছেন। বিষয়টি সরকারের উচ্চ মহলও অবগত আছেন। প্রতিষ্ঠানটিতে দ্রুত সময়ের মধ্যে নতুন ভিসি দেওয়া হবে। তবে কবে এবং কাকে উপাচার্য নিয়োগ দেওয়া হবে তা বলতে পারেননি তিনি।

সর্বশেষ খবর