Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ অক্টোবর, ২০১৯ ২৩:৩৮

জি কে শামীমের ১২টি ব্যাংক হিসাব সচলের জন্য মায়ের আবেদন

রুহুল আমিন রাসেল

জি কে শামীমের ১২টি ব্যাংক হিসাব সচলের জন্য মায়ের আবেদন
জি কে শামীম

দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার হওয়া ‘টেন্ডার কিং’ খ্যাত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের ৪টি কোম্পানির ১২ ব্যাংক হিসাব সচলের আবেদন করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাছে তার মা আয়েশা আক্তার। আবেদনে বলা হয়, আমাদের প্রতিষ্ঠান সরকারের ১৭টি উন্নয়ন প্রকল্প  বাস্তবায়নে কাজ করছে। এ জন্য ব্যাংক থেকে প্রতিদিন দুই কোটি টাকা উত্তোলন করতে হয়। ব্যাংক হিসাব জব্দ করে রাখায় চলমান কাজ সঠিকভাবে সম্পন্ন করা যাচ্ছে না। এ অবস্থায় জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের অন্তত একটি ব্যাংক হিসাব খুলে দেওয়া হোক।

নিজেকে জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের পরিচালক পরিচয়ে জি কে শামীমের মা আয়েশা আক্তার গত ১২ অক্টোবর এই আবেদন করেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার কাছে। আয়েশা আক্তার স্বাক্ষরিত আবেদনপত্রে বলা হয়, প্রায় দুই যুগ আগে ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয় জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেড। প্রতিষ্ঠানটি ঢাকার কর অঞ্চল-৫-এর ৯৬ নম্বর সার্কেলের করদাতা। মূলত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে ঠিকাদারি ব্যবসা করছে প্রতিষ্ঠানটি। সর্বশেষ ২০১৮ সালে তিনটি উন্নয়ন প্রকল্প সম্পন্ন করার দাবি করেছে জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেড।

এ ছাড়াও জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেড যৌথ ব্যবসা পরিচালনা করছে কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে। এগুলো হলো- পদ্মা অ্যাসোসিয়েটস অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড, মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেড, দেশ উন্নয়ন লিমিটেড, দি বিল্ডার্স ইঞ্জিনিয়ার্স লিমিটেড, মাহবুব ব্রাদার্স লিমিটেড, ফ্রেন্ডস ইন্টারন্যাশনাল, ঢালী কনস্ট্রাকশন লিমিটেড, রয়েল অ্যাসোসিয়েটস, সালাম কনস্ট্রাকশন লিমিটেড, ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড, হাসান অ্যান্ড সন্স লিমিটেড, এম এন হুদা কনস্ট্রাকশন লিমিটেড, সাউথ-বেঙ্গল কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড ইত্যাদি। জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেড নিজ নামে এবং যৌথ নামে বর্তমানে বিভিন্ন ব্যাংকে ১২টি হিসাব পরিচালনা করে আসছে। এর মধ্যে জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের নামেই চারটি, জি কে বিল্ডার্সের নামে ছয়টি, জিকেবিপিএল-পায়েল-এমএসসিএল জয়েন্ট ভেঞ্চারের নামে একটি এবং মেসার্স জি কে বিল্ডার্স অ্যান্ড মজিদ সন্স কনস্ট্রাকশনের নামে একটি ব্যাংক হিসাব রয়েছে।


আপনার মন্তব্য