বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ডেথ রেফারেন্স হাই কোর্টে

নুসরাতকে পুড়িয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

ডেথ রেফারেন্স হাই কোর্টে

চাঞ্চল্যকর ফেনীর নুসরাত হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ১৬ আসামির ডেথ রেফারেন্স ও মামলার যাবতীয় নথি হাই কোর্টে এসে পৌঁছেছে। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে গতকাল বিকালে ডেথ রেফারেন্সসহ নথিপত্র হাই কোর্টে এসে পৌঁছায় বলে বাংলাদেশ প্রতিদিনকে জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাই কোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

গত ২৪ অক্টোবর নুসরাত হত্যা মামলায় প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাসহ ১৬ আসামির সবাইকেই ফাঁসির রায় দেয় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ।

অধ্যক্ষের যৌন নিপীড়নের প্রতিবাদ করায় ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ছয় মাসের মধ্যে এ রায় ঘোষণা করা হয়। মৃত্যুদন্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়। মৃত্যুদন্ড প্রাপ্ত আসামিরা হলো- সোনাগাজী মাদ্রাসার বরখাস্তকৃত অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. রুহুল আমিন, মাদ্রাসার প্রভাষক আফছার উদ্দিন, পৌর কাউন্সিলর মাকসুদ আলম, হাফেজ আবদুল কাদের, ছাত্র নূর উদ্দিন, ইফতেখার উদ্দিন রানা, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, মো. শামীম, সাখাওয়াত হোসেন জাবেদ, আবদুর রহিম শরীফ, মহিউদ্দিন শাকিল, ইমরান হোসেন মামুন, উম্মে সুলতানা পপি, কামরুন্নাহার মনি, শাহাদাত হোসেন শামীম।

সর্বশেষ খবর