শনিবার, ২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

১০ দিনের রিমান্ডে কাউন্সিলর মঞ্জু

আদালত প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হক মঞ্জুর অস্ত্র ও মাদক আইনে করা দুই মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল রিমান্ড আবেদনের ওপর শুনানি শেষে অস্ত্র ও মাদক মামলায় ৫ দিন করে মোট ১০ দিন রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র ম ল।

এর আগে রাজধানীর ওয়ারী থানায় অস্ত্র ও মাদক আইনে করা দুই মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে আদালত এ দুই মামলায় ৫ দিন করে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করে। বৃহস্পতিবার রাতে র‌্যাব বাদী হয়ে রাজধানীর ওয়ারী থানায় মঞ্জুর বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে। র‌্যাব-৩ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম ফয়জুল ইসলাম জানান, কাউন্সিলর মঞ্জুর কার্যালয় থেকে অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। ওয়ারী থানায় করা মামলাগুলোর নম্বর-২৬ ও ২৭। কাউন্সিলর মঞ্জু ওয়ারী থানা আওয়ামী লীগের একজন সম্মানীয় সদস্য। ঢাকা মহানগর আওয়ামী লীগের গত কমিটিতেও সদস্য ছিলেন তিনি। টিকাটুলীর রাজধানী সুপার মার্কেট ও নিউ রাজধানী সুপার মার্কেটে চাঁদাবাজি, অবৈধ দখলদারির পাশাপাশি মাদকের কারবারের অভিযোগে বিভিন্ন সময়ে খবরের শিরোনাম হয়েছেন তিনি। অবশ্য তিনি নিজে বরাবরই তা অস্বীকার করেছেন। কাজী মো. রনি নামে একজন ব্যবসায়ী গত বুধবার ওয়ারী থানায় মঞ্জুর বিরুদ্ধে মামলা করেন। তার অভিযোগ, কাউন্সিলর মঞ্জু তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন এবং ওই টাকা না দেওয়ায় বিভিন্নভাবে হুমকি দিয়েছেন। এরপর বৃহস্পতিবার দুপুরে মঞ্জুকে গ্রেফতার করে তার টিকাটুলীর অফিস ও বাসায় অভিযান চালায় র‌্যাব। দুই জায়গা থেকে দুটি পিস্তল, মদ, গাঁজা, ইয়াবা, ফেনসিডিল ও যৌন উত্তেজনাবর্ধক ওষুধ জব্দ করা হয়।

 মঞ্জুর বাড়ি থেকে গ্রেফতার করা হয় তার গাড়িচালক সাজ্জাদকে। পরে র‌্যাব রাতেই কাউন্সিলর মঞ্জুকে থানায় হস্তান্তর করে দুটি মামলা করেন র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন। এর মধ্যে অস্ত্র মামলায় কেবল মঞ্জুকে এবং মাদক মামলায় দুজনকেই আসামি করা হয়।

সর্বশেষ খবর