রবিবার, ৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত

প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রতিক ভারত সফরে দেশটির সঙ্গে করা চুক্তিগুলো সম্পর্কে জানতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেবে বিএনপি। একই সঙ্গে চুক্তিগুলো সম্পর্কে জানতে তথ্য অধিকার আইন সামনে রেখে তথ্য কমিশনেও চিঠি  দেবে দলটি।

গতকাল রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এ ছাড়া বৈঠকে খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন স্থায়ী কমিটির সদস্যরা। অবিলম্বে তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন বিএনপি নেতারা।

বিকাল ৫টা থেকে আড়াই ঘণ্টাব্যাপী স্থায়ী কমিটির এ বৈঠক হয়।  বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ। লন্ডন থেকে এ বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে যুক্ত ছিলেন। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আমাদের দলের স্থায়ী কমিটিতে সিদ্ধান্ত হয়েছে ভারতের সঙ্গে করা চুক্তিগুলো জানানোর জন্য প্রধানমন্ত্রীকে আমরা একটা চিঠি দেব। একই সঙ্গে তথ্য অধিকার আইনে তথ্য কমিশনকেও চিঠি দেব চুক্তিগুলো জানার জন্য।’ তবে কবে চিঠি দেওয়া হবে সে ব্যাপারে জানাননি তিনি।

সর্বশেষ খবর